২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মনোনয়ন পেলেন যাঁরা

জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন পৌরসভায় মেয়র পদে চূড়ান্ত প্রার্থী মনোনয়ন করেছে আওয়ামী লীগ-বিএনপি ও জাতীয় পার্টিসহ অন্যান্য রাজনৈতিক দল। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার-

রংপুর

নীলফামারী : রংপুর বিভাগের ১৮ পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়নে নৌকা প্রতীকে যারা মেয়র পদে নির্বাচন করবেন তারা হলেনÑ নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভায় অধ্যাপক সাখোয়াত হোসেন খোকন, জলঢাকা পৌরসভায় আব্দুল ওয়াহেদ বাহাদুর, পঞ্চগড় পৌরসভায় জাকিয়া আনোয়ার, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ পৌরসভায় করিরুল আলম, রানী শংকৈল পৌরসভায় আলমগীর সরকার, ঠাকুরগাঁও সদর পৌরসভায় অধ্যক্ষ তাহমিনা আখতার মোল্লা, দিনাজপুর জেলায় ফুলবাড়ী পৌরসভায় শাহজাহান আলী সরকার, দিনাজপুর সদর পৌরসভায় তৈয়ব উদ্দিন চৌধুরী, বীরগঞ্জ পৌরসভায় মোশারফ হোসেন বাবুল, বিরামপুর পৌরসভায় অধ্যাপক আক্কাস আলী, হাকিমপুর পৌরসভায় জামিল হোসেন, লালমনিরহাট সদর পৌরসভায় রিয়াজুল ইসলাম রিন্টু,পাটগ্রাম পৌরসভায় শমসের আলী, রংপুর জেলার বদরগঞ্জ পৌরসভায় উত্তর কুমার সাহা, কুড়িগ্রাম সদর পৌরসভায় আব্দুল জলিল, নাগেশ্বরী পৌরসভায় মোহাম্মদ হোসেন ফাকু, উলিপুর পৌরসভায় আব্দুল হামিদ সরকার গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ পৌরসভায় আতাউর রহমান সরকার।

যশোর

যশোরের ৬টি পৌরসভায় প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। যশোর পৌরসভায় জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রেন্টু চাকলাদার, মণিরামপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহামুদুল হাসান, কেশবপুরে রফিকুল ইসলাম মোড়ল, চৌগাছা পৌর যুবলীগের আহ্বায়ক নুর উদ্দিন আল মামুন হিমেল, বাঘারপাড়ার পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কামরুজ্জামান বাচ্চু এবং অভয়নগরের নওয়াপাড়া পৌরসভায় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুশান্ত কুমার শান্ত।

দাউদকান্দি

দাউদকান্দি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান ইউছুফ জামিল বাবুর পুত্র আওয়ামী লীগ নেতা নাঈম ইউসুফ সেইন এবং বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন যুবদলের কেন্দ্রীয় কমিটির নেতা ও সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান মুক্তিযোদ্ধা কেএমআই খলিল। জাতীয় পার্টি থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন অহিদুল ইসলাম সরকার।

শেরপুর

শেরপুরের ৪ পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। চূড়ান্ত প্রার্থীরা হচ্ছেনÑ শেরপুর পৌরসভায় সাবেক মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন (আওয়ামী লীগ) ও সাবেক পৌরপতি আব্দুর রাজ্জাক আশীষ (বিএনপি), নালিতাবাড়ী পৌরসভায় আবু বক্কর সিদ্দিক বাক্কার (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র আনোয়ার হোসেন ভিপি (বিএনপি), নকলা পৌরসভায় সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান হাফিজুর রহমান লিটন (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র মোখলেসুর রহমান তারা (বিএনপি) এবং শ্রীবরদী পৌরসভায় মোঃ আবু সাইদ (আওয়ামী লীগ) ও বর্তমান মেয়র মোঃ আব্দুল হাকিম (বিএনপি)।

গাইবান্ধা

গাইবান্ধা পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে জেলা যুবলীগ সভাপতি এ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন এবং বিএনপির প্রার্থী হিসেবে শহর বিএনপির সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক মোঃ শহীদুজ্জামান শহীদের নাম ঘোষণা করা হয়েছে।

কচুয়া

কচুয়া পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি কৃষক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা শুকু মিয়ার সন্তান নাজমুল আলম স্বপন বিএনপির দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও উপজেলা বিএনপির আহ্বায়ক হুমায়ন কবীর প্রধান।

কলাপাড়া

আওয়ামী লীগ থেকে কলাপাড়া পৌরসভার মেয়র পদে মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সভাপতি বিপুল হাওলাদার এবং কুয়াকাটা পৌরসভায় মনোনয়ন পেয়েছেন কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক মোল্লা। অপরদিকে, বিএনপি থেকে কলাপাড়ায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী হুমায়ুন সিকদার এবং কুয়াকাটায় পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ মুসল্লি মেয়র পদে মনোনয়ন পেয়েছেন। জাতীয় পার্টি (এ) কলাপাড়ায় মনোনয়ন পেয়েছেন উপজেলা যুগ্ম-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির মাসুম খান, কুয়াকাটায় পৌর জাপার সভাপতি আনোয়ার হোসেন হাওলাদার।

চট্টগ্রাম

সাতকানিয়ায় মনোনয়ন দেয়া হয়েছে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ জোবায়েরকে। পটিয়ায় অধ্যাপক হারুনুর রশিদ, বাঁশখালীতে সেলিমুল হক চৌধুরী এবং চন্দনাইশে মাহবুবুল আলম খোকা। রাউজানে মনোনয়ন দেয়া হয়েছে সংগঠনের পরীক্ষিত নেতা দেবাশীষ পালিতকে। সীতাকু-ে অবসরপ্রাপ্ত নায়েক শফিউল আলমকে মনোনয়ন দেয়া হয়েছে। রাঙ্গুনিয়ায় কামরুল ইসলাম চৌধুরী, মিরসরাইয়ে মোঃ গিয়াস উদ্দিন, বারৈয়ারহাটে মোঃ নিজাম উদ্দিন এবং সন্দ্বীপে জাফর উল্লাহ চৌধুরী মনোনয়ন পেয়েছেন।

বগুড়া

বগুড়ার ৯টি পৌর নির্বাচনে দলীয়ভাবে আওয়ামী লীগ ও বিএনপির মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেনÑ বগুড়া পৌরসভায় এ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, শিবগঞ্জে তৌহিদুর রহমান মানিক, সারিয়াকান্দিতে আলমগীর শাহী সুমন, কাহালুতে হেলাল উদ্দিন কবিরাজ, নন্দীগ্রামে রফিকুল ইসলাম পিংকু, শেরপুরে আব্দুস সাত্তার, ধুনটে শরিফুল ইসলাম, গাবতলিতে মমিনুল ইসলাম শিলু, সান্তাহারে রাশেদুল ইসলাম রাজু।

বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেনÑ বগুড়া পৌরসভায় এ্যাডভোকেট মাহবুবুর রহমান, শিবগঞ্জে মতিয়ার রহমান মতিন, সারিয়াকান্দিতে টিপু সুলতান, কাহালুতে আব্দুল মান্নান ভাটা, নন্দীগ্রামে সুশান্ত কুমার শান্ত, শেরপুরে স্বাধীন কুমার কুন্ডু, ধুনটে আলিম উদ্দিন হারুন, গাবতলিতে সাইফুল ইসলাম সাঈদ, সান্তাহারে তোফাজ্জল হোসেন ভুট্টু।

রাজশাহী

রাজশাহীর ১৩টি পৌরসভায় যারা বিএনপির মনোনয়ন পেয়েছেন তারা হলেনÑ কাটাখালীতে মাসুদ রানা, নওহাটায় মকবুল হোসেন, দূর্গাপুরে সাইদুর রহমান মন্টু, কেশরহাটে আলাউদ্দিন আলো, তাহেরপুরে আবু নাঈম মোঃ সামছুর রহমান মিন্টু, কাঁকনহাটে হাফিজুর রহমান আড়ানীতে তোজাম্মেল হক, তানোরে মিজানুর রহমান মিজান, চারঘাটে বিকুল আলী, মু-ুমালায় ফিরোজ কবীর, গোদাগাড়ীতে আনোয়ারুল ইসলাম, পুঠিয়ায় আসাদুজ্জামান আসাদ এবং ভবানীগঞ্জে আব্দুর রাজ্জাক।

অপরদিকে, রাজশাহীর ১৩ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থীও চূড়ান্ত হয়েছে। যারা মনোনয়ন পেয়েছেন তারা হলেনÑ পুঠিয়ায় রবিউল ইসলাম রবি, দুর্গাপুরে তোফাজ্জাল হোসেন, তাহেরপুরে আবুল কালাম আজাদ, ভবানীগঞ্জে আব্দুল মালেক, আড়ানীতে বাবুল ইসলাম, চারঘাটে নার্গিস বেগম, কাটাখালিতে আব্বাস আলী, নওহাটায় আব্দুল বারী খান, তানোরে ইমরুল হক, মু-ুমালায় গোলাম রাব্বানী, কাঁকনহাটে আব্দুল মজিদ মাস্টার, গোদাগাড়ীতে মনিরুল ইসলাম বাবু এবং কেশরহাটে শহীদুজ্জামান শহীদ।

নাটোর

নাটোর পৌরসভা নির্বাচনে আ’লীগের প্রার্থিতা পরিবর্তন করে প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য বাবু শংকর গোবিন্দ চৌধুরীর মেয়ে এবং নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উমা চৌধুরী জলিকে মনোনয়ন দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। নাটোর সদর আসনে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন পত্র হাতে পেয়েছেন বর্তমান মেয়র ও বিএনপি মনোনীত এমদাদুল হক আল মামুন। এছাড়া, সিংড়া পৌরসভায় আওয়ামী লীগ সমর্থিত জান্নাতুল ফেরদৌস, বিএনপি মনোনীত অধ্যাপক শামীম আল রাজি, এলডিপি মনোনীত মোহাম্মদ আলী, বড়াইগ্রাম পৌরসভায় বিএনপি মনোনীত ও বর্তমান মেয়র ইসাহাক আলী এবং আওয়ামীলীগ মনোনীত আব্দুল বারেক, গুরদাসপর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত শাহনাজ আলী মোল্লা এবং বিএনপি সমর্থিত মশিউর রহমান বাবলু, নলডাঙ্গা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত শফির উদ্দিন মন্ডল এবং বিএনপি মনোনীত ও বর্তমান মেয়র আব্বাছ আলী নান্নু আসন্ন পৌর নির্বাচনে চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন।

সোনারগাঁও

নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। সোনারগাঁও পৌর নির্বাচনে নৌকা প্রতীকে জেলা আওয়ামী যুব আইনজীবী পরিষদের সভাপতি এ্যাডভোকেট ফজলে রাব্বীকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

এদিকে বিএনপি থেকে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সোনারগাঁ থানা বিএনপির সাবেক যুবদলের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন ও হাজী সালাউদ্দিন, জাতীয় পার্টি থেকে প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছে সাবেক মেয়র সাইদুর রহমান মোল্লা ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন একেএম জাহিদুর আজাদ ।

ঝালকাঠি

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন তছলিম উদ্দিন চৌধুরী। তছলিম উদ্দিন চৌধুরী নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।

ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও পৌরসভার মেয়র পদে যুব মহিলা লীগের আহ্বায়ক ও সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার মোল্লাকে মেয়র প্রার্থী চূড়ান্ত করা হয়েছে।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছোট ভাই জেলা বিএনপির সহ-সভাপতি মির্জা ফয়সাল আমিনকে পৌরসভার মেয়র পদের জন্য মনোনয়ন দিয়েছে।

অপর রানীশংকৈল পৌরসভায় মেয়র পদে আ’লীগ থেকে আলমগীর সরকার, বিএনপি থেকে অধ্যাপক মোন শাহ্জাহান এবং পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে আ’লীগ থেকে বর্তমান মেয়র কসিরুল আলম, বিএনপি থেকে রাজিউর রহমান, জাতীয় পার্টি থেকে গোলাম হোসেন মনোনয়ন পেয়েছেন।

বাগেরহাট

বাগেরহাটের তিন পৌরসভায় আওয়ামী লীগ মেয়র পদে তিনজনকে মনোনয়ন দিয়েছে। তারা হলেনÑ বাগেরহাট পৌরসভায় জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান মেয়র খান হাবিবুর রহমান, মোরেলগঞ্জ পৌরসভার বর্তমান মেয়র আওয়ামী লীগ নেতা মনিরুল হক তালুকদার এবং মংলাপোর্ট পৌরসভায় মংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শাজাহান শিকারী।

ঈশ্বরদী

আ’লীগ থেকে মেয়র পদে পৌর আ’লীগ সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান আবুল কালাম আজাদ মিন্টু এবং বিএনপি থেকে পৌর বিএনপির সাবেক সভাপতি ও মেয়র মকলেছুর রহমান বাবলুকে স্ব স্ব দলের একক প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে।

সিরাজগঞ্জ

মনোনয়ন প্রাপ্তরা হলেনÑ সদর পৌরসভায় মেয়র পদে সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কাজিপুরে হাজী নিজাম উদ্দিন, বেলকুচিতে দৌলতপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এবং জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের স্ত্রী আশানুর বিশ্বাস, উল্লাপাড়ায় পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, রায়গঞ্জে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গাজী আব্দুল্লাহ পাঠান ও শাহজাদপুরে সাবেক মেয়র হালিমুল হক মীর।

অপরদিকে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মজিবর রহমান লেবু জানান, সিরাজগঞ্জ পৌরসভায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোকাদ্দেস আলী, শাহজাদপুর পৌরসভায় বর্তমান মেয়র ও উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম খান, বেলকুচি পৌরসভায় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক ম-ল, রায়গঞ্জ পৌরসভায় উপজেলা বিএনপি নেতা নুর সাঈদ সরকার, উল্লাপাড়া পৌরসভায় বর্তমান মেয়র ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক বেলাল হোসেন ও কাজিপুর পৌরসভায় পৌর বিএনপির সহ-সভাপতি মাসুদ রায়হান মুকুলকে মনোনয়ন দেয়া হয়েছে।

পাথরঘাটা

বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র ও বিএনপি নেতা মল্লিক মোঃ আইউব, আওয়ামী লীগের মনোনয়ন লাভ করেছেন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক মেয়র আনোয়ার হোসেন আকন এবং জাতীয় পার্টিতে সদ্য যোগদানকারী পাথরঘাটা উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল কালাম আজাদ মল্লিক।

সিলেট

সিলেট বিভাগের পৌরসভাগুলোতে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত প্রার্থীরা হলেন- সিলেট জেলা মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন (জকিগঞ্জ), লুৎফুর রহমান (কানাইঘাট), জাকারিয়া আহমদ পাপলু (গোলাপগঞ্জ)। সুনামগঞ্জ জেলা ॥ আইয়ুব বখত জগলুল (সুনামগঞ্জ সদর), আবুল কালাম চৌধুরী (ছাতক), মোশাররফ মিয়া (দিরাই)। মৌলভীবাজার জেলা ॥ ফজলুর রহমান (মৌলভীবাজার সদর), শাহী আলম ইউনুস (কুলাউড়া), আবু ইমাম কামরান চৌধুরী (বড়লেখা), জুয়েল আহমেদ (কমলগঞ্জ)।

হবিগঞ্জ জেলা ॥ আতাউর রহমান সেলিম (হবিগঞ্জ সদর), অধ্যাপক তোফাজ্জল ইসলাম (নবীগঞ্জ), সাইফুল ইসলাম (চুনারুঘাট), হিরেন্দ্রনাথ সাহা (মাধবপুর), ছালেক মিয়া (শায়েস্তাগঞ্জ)।

ফরিদপুর

নগরকান্দা পৌরসভার নির্বাচনে বড় দু’দল আওয়ামী লীগ-বিএনপির মনোনয়ন পেয়েছেন রায়হানউদ্দীন মাস্টার এবং সাইফুর রহমান মুকুল। আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন নগরকান্দা পৌরসভার বর্তমান মেয়র পৌর আওয়ামী লীগের সভাপতি রায়হানউদ্দীন মিয়া। বিএনপির মনোনয়ন পেয়েছেন নগরকান্দা উপজলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল।

বোয়ালমারী

বোয়ালমারী পৌরসভা নির্বাচনে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুল আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তি দলের সর্বস্তরের নেতাকর্মীরা আনন্দে উৎফুল্ল।

বরিশাল

জেলা উত্তর বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ জানান, তার অধীনের তিনটি পৌরসভার নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী হিসেবে মেহেন্দিগঞ্জের জন্য উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, গৌরনদী পৌরসভায় উপজেলা যুবদলের সভাপতি সফিকুর রহমান শরীফ স্বপন এবং মুলাদী পৌরসভায় বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা হারুন-অর রশীদ খানকে মনোনয়ন দেয়া হয়েছে। জেলা দক্ষিণ বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন বলেন, তারা বানারীপাড়া পৌরসভার জন্য উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মাস্টার, বাকেরগঞ্জের জন্য পৌর বিএনপির আহ্বায়ক মতিউর রহমান মোল্লা ও উজিরপুর পৌরসভায় শহীদুল ইসলাম খান শহীদকে দলীয় মনোনয়ন দিয়েছেন।

অপরদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মনোনয়ন বোর্ডের সদস্য এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস এমপি বলেন, উজিরপুর পৌরসভার জন্য উপজেলা যুবলীগের সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, বাকেরগঞ্জের জন্য বর্তমান মেয়র লোকমান হোসেন ডাকুয়া, গৌরনদীর জন্য বর্তমান মেয়র মোঃ হারিছুর রহমান, মেহেন্দিগঞ্জের বর্তমান মেয়র মোঃ কামাল উদ্দিন খান, মুলাদীতে বর্তমান মেয়র সফিক উজ্জামান রুবেল এবং বানারীপাড়া পৌরসভায় বর্তমান মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লাকে পরিবর্তন করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীলকে দলীয় মনোনয়ন দিয়েছেন।

পঞ্চগড়

স্থানীয় পর্যায়ে পঞ্চগড় পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে দলীয়ভাবে মনোনয়নের জন্য আওয়ামী লীগ থেকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এ্যাডভোকেট মির্জা সারওয়ার হোসেনের একক নামের তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্বাচন বোর্ডে পাঠানোর পরও মনোনয়ন বোর্ড তাকে মনোনয়ন না দিয়ে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া আনোয়ারকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করে।

বুধবার পর্যন্ত বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে এ্যাডভোকেট মির্জা সারওয়ার হোসেন, জাকিয়া আনোয়ার, বিএনপি থেকে বর্তমান মেয়র তৌহিদুল ইসলাম, জাসদ থেকে আব্দুল মজিদ বাবুল এবং স্বতন্ত্র হিসেবে জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল খালেক মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

দক্ষিণাঞ্চলের ২৫টির মধ্যে ১৭টিতে নির্বাচন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ দক্ষিণাঞ্চলের ২৫টি পৌরসভার মধ্যে ১৭টিতে ৩০ ডিসেম্বর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মেয়াদপূর্তিসহ আইনী জটিলতায় ৮টি পৌরসভার নির্বাচন এবারে অনুষ্ঠিত হচ্ছে না বলে নির্বাচন কমিশন সূত্রে বলা হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিএনপির একাধিক নেতারা বলেন, এবারই প্রথমবারের মতো পৌরসভাগুলোর মেয়র পদে রাজনৈতিক পরিচয় ও প্রতীকে ভোটগ্রহণের সিদ্ধান্ত হলেও নির্বাচনী প্রস্তুতির আগেই গোটা দক্ষিণাঞ্চলে বিরোধীদলীয় নেতাকর্মীরা ইতোমধ্যে বাড়ি ছাড়া হয়েছেন। দক্ষিণাঞ্চলেও বিরোধী দলের নেতাকর্মীদের অব্যাহতভাবে গ্রেফতার করা হচ্ছে।