২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই আসামির ফাঁসির দন্ড বহাল

  • সোহেল হত্যা মামলা

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ মেডিক্যাল কলেজের সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডাঃ মোফাখারুল আহমেদ সোহেল হত্যা মামলায় দুই আসামির ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। অন্যদিকে ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারির আসন শূন্য ঘোষণা নিয়ে জারি করা রুল শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের এক বিচারপতি। বুধবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

ডাঃ মোফাখারুল আহমেদ সোহেল হত্যা মামলায় দুই আসামির ফাঁসির রায় বহাল রেখেছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি মোঃ জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। তবে বিচারিক আদালতে পাঁচ বছর কারাদ-প্রাপ্ত আসামি বুলুর সাজা শেষ হওয়ায় তাকে খালাস দিয়েছেন হাইকোর্ট। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করন ডেপুটি এ্যাটর্নি জেনারেল জহুরুল হক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোঃ শহীদুল ইসলাম সরকার।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ১১ জানুয়ারি সোহেলকে তার নিজ বাসায় কুপিয়ে হত্যা করা হয়। ওইদিন রাতে মরদেহ তিন টুকরা করে বস্তায় ভরে তা একটি পরিবহনের মাধ্যমে রংপুরের পীরগঞ্জ পাঠানো হয়। সেখান থেকে গাইবান্ধার শিমুলতলী নিয়ে মরদেহের মাথা মাটিতে পুঁতে রাখা হয়। এরপর শরীরের বাকি দুই অংশ করতোয়া নদীতে ফেলে দেয়া হয়। এ ঘটনায় সোহেলের মা ফিরোজা আহমেদ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় ২০০৯ সালে ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল সোহেলের কাজের ছেলে আসামি সাইফুল এবং সাইফুলের খালাতো ভাই ফিরোজকে ফাঁসির রায় দেন।

আর সাইফুলের অপর খালাতো ভাই বুলুকে ৫ বছরের কারাদ- দেন। পরবর্তীতে রায়ের বিরুদ্ধে আসামিরা আপীল করেন। বুধবার হাইকোর্ট ফাঁসির রায় বহাল রাখেন।

বিচারপতি বিব্রত ॥ ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারির আসন শূন্য ঘোষণা নিয়ে জারি করা রুল শুনানিতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের এক বিচারপতি। বুধবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি ফরিদ আহমদ শিবলীর বেঞ্চে এ রিট শুনানির জন্য উপস্থাপন করা হয়। এ সময় বেঞ্চের একজন বিচারপতি আবেদনটি শুনতে বিব্রতবোধ করেছেন বলে জানিয়েছেন রিট আবেদনের পক্ষের আইনজীবী মনজিল মোরসেদ।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া