১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উত্তরায় অবৈধ মাদক নিরাময় কেন্দ্র সিলগালা

স্টাফ রিপোর্টার ॥ মাদক নিরাময়ের নামে প্রতারণার দায়ে রাজধানীর উত্তরায় চারটি ক্লিনিক বন্ধ করা দেয়া হয়েছে। মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের উত্তরা ও খিলগাঁওয়ের অফিস যৌথভাবে এ অভিযান চালায়। বন্ধ করা ক্লিনিকগুলো হচ্ছে উত্তরার ৩নং সেক্টরের ৬নং রোডের রেইনবো, ৫নং সেক্টরের ৬নং রোডের নিউ বিজয়, ৭নং সেক্টরের শান্তির পথে এবং এ এমসি।

অভিযান পরিচালনাকারী পরিদর্শক কামরুল ইসলাম জানান, লাইসেন্স ছাড়াই এ প্রতিষ্ঠানগুলো চালানো হচ্ছিল। এসব প্রতিষ্ঠানে বছরের পর বছর ধরে মাদক নিরাময়ের নামে রোগীদেরকে প্রতারণা করা ছাড়াও ধনাঢ্য ব্যক্তিদের জিম্মি করে রাখা হতো। এগুলোতে ছিল না কোন ডাক্তার বা নার্স। ছিল না থাকা খাওয়ার উপযুক্ত পরিবেশ। নোংরা পরিবেশে এ ক্লিনিকগুলোতে মাদকাসক্ত রোগীদের জিম্মি করে তাদের কাছ থেকে হাতিয়ে নেয়া হয় লাখ লাখ টাকা। একবার রোগী ভর্তি করা হলে আর সহজে রিলিজ দেয়া হতো না।

কামরুল ইসলাম বলেন, একটি ক্লিনিকে দেখা গেছে কোন বিছানাপত্রও নেই। শুধু চেয়ার টেবিল নিয়ে বসে আছে দু’জন কর্মকর্তা। উত্তরা এলাকায় এ ধরনের আরও কিছু ক্লিনিক চিহ্নিত করা হয়েছে। সেগুলোও বন্ধ করে দেয়ার পরিকল্পনা রয়েছে।

এর আগে একই অভিযোগে সোমবার উত্তরার প্রেমবাগানে ইউটার্ন নামের একটি মাদক নিরাময় কেন্দ্রে অভিযান চালানো হয়।

র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম সাঁড়াশি অভিযান চালিয়ে ওই কেন্দ্র থেকে ১৭ জন রোগীকে উদ্ধার করেন যার বেশির ভাগই জীবনে কোনদিন মাদক ছুঁয়েও দেখেননি। এ অভিযোগে তাৎক্ষণিক প্রতিষ্ঠানটির মালিক গিয়াসউদ্দিনকে ৯ মাসের জেল ও ১ লাখ টাকা জরিমানা করা হয়।

বাস দুর্ঘটনায় আহত ২০ ॥ রাজধানীর কুর্মিটোলা এলাকার সড়কে একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ২০ যাত্রী আহত হয়েছেন। বুধবার বেলা পৌনে ৫টায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়েছে।

জানা যায়, গাজীপুর পরিবহনের একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের আইল্যান্ডের ওপরে উঠে যায়। এ সময় পেছনে থাকা অন্য একটি যাত্রীবাহী বাস ধাক্কা দিলে উভয় বাসের প্রায় ২০ যাত্রী আহত হন।

ডাকাত ধৃত ॥ রাজধানীর সবুজবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ দুই ডাকাতকে আটক করেছে পুলিশের গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুনতাসিরুল ইসলাম জানান, মঙ্গলবার দিনগত রাতে সবুজবাগ থানা এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে আটক করা হয়েছে। তারা হলেন- মোঃ মোজাহিদুর রহমান ওরফে আবেদ এবং মোঃ আরিফ হোসেন।

এ সময় ওই দু’জনের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, দু’টি ছোরা, দু’টি ধারালো চাপাতি ও ডাকাতি কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করেছে পুলিশ। রাতে ডাকাতি চেষ্টার সময় তাদের আটক করা হয়।