২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কানাকানি

৩০০ কোটিতে ‘প্রেম রতন ধান পায়ো’

সিনেমা মুক্তির প্রথম দুই সপ্তাহেই আয় করল তিন শ’ কোটি রুপি। সুরাজ বারজাতিয়ার ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমাটি ঘটিয়েছে এই কীর্তি। সিনেমা দেখতে এত মানুষের ভিড় বক্স অফিসকে আরেকবার এই বার্তা দিল যে, এখনও ফুরিয়ে যাননি সালমান খান। সালমানের সঙ্গে আছেন সোনম কাপুর। এই সিনেমার টাইটেল ট্রাক তুমুল জনপ্রিয় হয়েছে। এর আগে ২০১৪ সালে সালমান অভিনীত ‘কিক’ সিনেমা ৩০০ কোটি রুপি আয়ের ক্লাবে ঢুকেছিল। আর এই বছরেরই আরেক সিনেমা ‘বজরঙ্গি ভাইজান’ তো সালমানের আরেক ইতিহাস। সব মিলিয়ে যে বেশ খোশ মেজাজে আছেন সল্লু সেটাই বলাই বাহুল্য।

ফিরছেন ইলিয়াস কাঞ্চন

পাঁচ বছর পর আবারও নতুন চলচ্চিত্র পরিচালনা করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নায়ক ইলিয়াস কাঞ্চন। ‘ওশান গ্রুপ’র প্রযোজনায় আসছে জানুয়ারি মাস থেকে কাঞ্চনের নির্দেশনায় নতুন চলচ্চিত্রের শূটিং শুরু হবার সম্ভাবনার কথা জানালেন তিনি। প্রধান একটি চরিত্রে তিনি নিজেও অভিনয় করবেন। ইলিয়াস কাঞ্চন বলেন, ‘এর আগে যে দুটি চলচ্চিত্র আমি নির্মাণ করেছি তাতে যেমন সমাজের জন্য ম্যাসেজ ছিল। আমার নতুন চলচ্চিত্রটিতেও ঠিক তেমনি ম্যাসেজ থাকবে। সবার দোয়া চাই’। ইলিয়াস কাঞ্চন প্রথম চলচ্চিত্র নির্মাণ করেন ২০০৮ সালে ‘বাবা আমার বাবা’। এরপর ২০১০ সালে তিনি নির্মাণ করেন ‘মায়ের স্বপ্ন’। আলমগীর কবিরের ‘পরিণীতা’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৮৬ সালে প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। ৪ ডিসেম্বর মুক্তি পাবে তার অভিনীত দেলোয়ার জাহান ঝন্টু পরিচালিত ‘এপার ওপার’ চলচ্চিত্রটি। সেন্সরে আটকে আছে তার অভিনীত ‘বাংলার ফাটাকেষ্ট’ চলচ্চিত্রটি। এরইমধ্যে ইলিয়াস কাঞ্চন শেষ করেছেন দেবশ্রীর বিপরীতে ‘হঠাৎ দেখা’ চলচ্চিত্রের কাজ।

গ্যাংস্টার অপূর্ব

ছোট পর্দার রোমান্টিক হিরো অপূর্ব অভিনীত সিনেমা গ্যাংস্টার রিটার্নস মুক্তি পেয়েছে গত শুক্রবার। এতদিন দর্শক অপূর্বকে যে রোমান্টিক হিরোর ইমেজে দেখেছেন সেখান থেকে বেরিয়ে সম্পূর্ণ নতুনভাবে এ্যাকশন হিরো হিসেবে তাকে দেখা যাবে। এই সিনেমায় তাঁর বিপরীতে অভিনয় করেছেন পিয়া এবং সম্পা। সিনেমাটির দারুণ সব এ্যাকশন দৃশ্যে স্টান্ট ছাড়াই টেক দিয়েছেন অপূর্ব। সারাদেশের প্রায় ৬৫টি পেক্ষাগৃহে চলছে ‘গ্যাংস্টার রিটার্নস’।

পরিচালনায় জেনিফার লরেন্স

অভিনেত্রী হিসেবে অনেক আগে থেকেই তিনি কলিউডে সুপরিচিত। তবে, এবার তাঁর অভিষেক হতে যাচ্ছে চলচ্চিত্র পরিচালনায। ‘প্রজেক্ট ডেলিরিয়াম’ নামে একটি সিনেমা নির্মান করতে যাচ্ছেন ২৫ বছর বয়সী অস্কার জয়ী অভিনেত্রী। স্বভাবতই খুবই উচ্ছস্বিত লরেন্স। নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন, ‘ এটা খুবই আনন্দেও ব্যাপার। ১৬ বছর বয়স থেকেই আমি পরিচালনার স্বপ্ন দেখছি। তবে আমি কখনো ক্লান্ত হয়ে যাইনি। এখন আমি চলচ্চিত্র পরিচালনার জন্য পুরোপুরি প্রস্তুত। বর্তমানে অবশ্য অভিনয় নিয়ে ব্যস্কত সময় পার করছেন জেনিফার লরেন্স। কাজ করছেন ‘দ্য হাঙ্গার গেমস: মকিংজে পার্ট টু’ নিয়ে।

নির্বাচিত সংবাদ