২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যাত্রীর লাগেজ কেটে ডলার চুরি করায় বিমানের চার কর্মচারীর জেল

স্টাফ রিপোর্টার ॥ যাত্রীর লাগেজ কেটে ডলার চুরির দায়ে বাংলাদেশ বিমানের চার কর্মচারীকে (ট্রাফিক হেলপার) এক বছর করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানাও করা হয়। তাছাড়া চাকরিচ্যুতির জন্য বিমান কর্র্তৃপক্ষকেও নির্দেশ দেয়া হয়েছে। তারা চার হাজার মার্কিন ডলার চুরি করেছিল। বুধবার সন্ধ্যা সাতটার দিকে বিমানবন্দরের কর্তব্যরত ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইউসুফ এ রায় দেন। দ-প্রাপ্তরা হলো- রবিউল ইসলাম (২৯), আতাউর রহমান(২৮), মনিরুল ইসলাম (২৮) ও মাসুম হোসেন সরকার (২৮)।

বিমানবন্দরে দায়িত্বরত আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার আলমগীর হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এপিবিএন কর্মকর্তা আলমগীর হোসেন জানান, বেলা পৌনে দুইটার দিকে চীন থেকে চায়না ইস্টার্ন এয়ারলাইন্সের একটি বিমান হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যাত্রীরা নেমে যাওয়ার পর পণ্য খালাস করার জন্য ওই চার ট্রাফিক হেলপার বিমানে ওঠে। নেমে যাওয়ার পর তাদের আচরণে সন্দেহ হলে দায়িত্বরত এপিবিএন সদস্যরা তাদের শরীরে তল্লাশি চালান। এ সময় রবিউলের পায়ের মোজার ভেতরে চার হাজার মার্কিন ডলার পাওয়া যায়। পরে রবিউল স্বীকার করে, তারা চারজনই এক যাত্রীর লাগেজ কেটে ডলারগুলো চুরি করেছেন।

আলমগীর হোসেন আরও বলেন, সন্ধ্যার দিকে আদালত বসিয়ে ওই চারজনকে দ- দেয়া হয়। পরে তাদের কারাগারে পাঠানো হয়েছে। তবে যে যাত্রীর লাগেজ কেটে ডলার চুরি করা হয়েছে তার নাম-ঠিকানা এখনও জানা যায়নি। তার নাম-ঠিকানা জানানোর জন্য চায়না ইস্টার্ন এয়ারলাইন্স কর্তৃপক্ষকে বলা হয়েছে।

নির্বাচিত সংবাদ