২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম ঘন্টায় পুঁজিবাজারে ১৮৮ কোটি টাকার লেনদেন

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ বৃহস্পতিবার উত্থানে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১৮৮ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৯ কোটি টাকার শেয়ার। ডিএসই ও সিএসই ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৯টি কোম্পানির। আর দর কমেছে ৭৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৪৪ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১২১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১৭৫ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির।