১৬ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শৈত্যপ্রবাহ আসছে

অনলাইন রিপোর্টার ॥ আর সপ্তাহ দুয়েকের মধ্যেই পঞ্জিকার পাতা ধরে আসছে পৌষ মাস। সে হিসেবে মধ্য ডিসেম্বরে জেঁকে বসতে পারে শীত। ইতোমধ্যে শীতের আমেজ বিরাজ করছে।

আবহাওয়া অধিদফতরও পূর্বাভাস দিয়েছে, চলতি মাসের শেষার্ধে দেশের বিস্তীর্ণ অঞ্চলে শৈত্যপ্রবাহ (বাতাসে সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে) বয়ে যাওয়ার শঙ্কা রয়েছে।

বুধবার ডিসেম্বর মাসের দীর্ঘ মেয়াদী পূর্বাভাসে এ তথ্য জানান অধিদফতরের পরিচালক মোঃ শাহ আলম।

তিনি বলেন, এ মাসের শেষার্ধে দেশের উত্তর, উত্তর-পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলে দুয়েকটি মৃদু (৮-১০ ডিগ্রি সেলসয়িাস) এবং মাঝারি (৬-৮ ডিগ্রি সেলসিয়াস) শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে।

পূর্বাভাসে বলা হয়, চলতি মাসে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমবে। শেষ রাত থেকে সকাল পর্যন্ত দেশের উত্তরাঞ্চল ও নদ-নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্য স্থানে হালকা থেকে মাঝারি কুয়াশা পড়বে।

বুধবার বাংলাদেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এসময় সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী, ঈশ্বরদী ও সৈয়দপুরে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবারের পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে, তবে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া