১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় প্রতিবন্ধী দিবস পালিত

গাইবান্ধায় প্রতিবন্ধী দিবস পালিত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ ‘একিভূতকরণ : সক্ষমতার ভিত্তিতে সকল প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ৩ ডিসেম্বর আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস এবং ১৭তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে বৃহস্পতিবার একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা, প্রতিবন্ধীদের হুইল চেয়ার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। জেলা প্রশাসন, জেলা সমাজসেবা কার্যালয়, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র গাইবান্ধা এই কর্মসূচীর আয়োজন করে।

পরে জেলা পরিষদ মিলনায়তনে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শামছুল আজমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ডিডিএলজি মো. মোখলেছুর রহমান, সিনিয়র এসএসপি মো. হুমায়ন কবির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা, মো. আশরাফুল মমিন খান, জেলা সমাজসেবা কর্মকর্তা মো. শরিফুল আলম প্রমুখ। পরে প্রতিবন্ধীদের মাঝে ৮টি হইল চেয়ার ও ২০টি সাদা ছড়ি বিতরণ করা হয়।

অপরদিকে দুপুরে স্থানীয় শহীদ মিনারে সিডিডির আয়োজনে প্রতিবন্ধীদের নিয়ে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিডিএলজি মো. মোখলেছুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা গোলাম ফারুক, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মো. মেহেদী হাসান, সিডিডির প্রজেক্ট ম্যানেজার মাহবুব হোসেন, ডাঃ হিমাংশু দেবনাথ প্রমুখ।