২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দু’পৌরসভায় ১২ মেয়রসহ প্রার্থী ১০৭ ॥ আওয়ামী লীগে বিদ্রোহী

দু’পৌরসভায় ১২ মেয়রসহ প্রার্থী ১০৭ ॥ আওয়ামী লীগে বিদ্রোহী

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের দু’টি পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপিসহ মোট ১২ জন মনোনয়নপত্র জমা দিয়েছে। দু’ পৌর সভায়ই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছে। বিএনপিতে কোন বিদ্রোহী প্রার্থী নেই। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৭৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৯ প্রার্থী মনোনয়ন প্রত্র জমা দিয়েছে।

শেষ দিনে বৃহস্পতিবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেয়। বিএনপি-আওয়ামী লীগ ছাড়াও সব প্রার্থীই শো-ডাউন করে। তবে মনোনয়ন জমা দেয়ার সময় রির্টার্নিং অফিসারের কার্যালয়ে প্রবেশ করতে দেয়া হয় প্রার্থী প্রতি সর্বোচ্চ পাঁচজন করে।

মুন্সীগঞ্জে পৌরসভায় মেয়র পদে ছয় জন মনোনয়নপত্র জমা দিয়েছে। এরা হলেন-আওয়ামী লীগের হাজী ফয়সাল বিপ্লব, বর্তমান মেয়র বিএনপির একেএম ইরাদাত মানু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মহিউদ্দিন বেপারী। এছাড়া স্বতন্ত্র হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আমরা মুক্তিযোদ্ধা সন্তান’র জেলা সভাপতি মো. রেজাউল ইসলাম সংগ্রাম ও শহর ব্যবসায়ী সমিতির সভাপতি যুব লীগ নেতা মো. আরিফুর রহমান এবং যুবলীগ নেতা জালাল উদ্দিন রুমি রাজন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছে।

মিরকাদিম পৌরসভায় মেয়র পদে ৬ জন মনোনয়ন জমা দিয়েছে। এরা হলো- আওয়ামী লীগের বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহীন, বিএনপি মো. শামসুর রহমান, জেপি’র (মঞ্জু) সাবেক মেয়র মোহাম্মদ হোসেন রেনু ও ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল গফুর মিয়া। স্বতন্ত্র হিসাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মনসুর আহম্মেদ কালাম ও আওয়ামী লীগের জামান হোসেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১০ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৩ প্রার্থী মনোনয়ন প্রত্র জমা দিয়েছে।

মুন্সীগঞ্জ পৌর সভার মনোনয়নপত্র গ্রহন করেন রির্টানিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ফজলে আজিম তাঁর কার্যালয়ে। অন্যদিকে জেলা নির্বাচন অফিস ভবনে মিরাকাদিম পৌরসভার মনোয়ন পত্র গ্রহন করা করেন জেলা নির্বাচন অফিসার ফয়সাল কাদির। রির্টানিং অফিসারদ্বয় রাত সাড়ে ৭টায় এসব তথ্য নিশ্চিত করে বলেন, সুষ্ঠুভাবে ১০৭ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। এগুলো এখন যাচাই বাছাই চলছে।

বিএনপি প্রার্থীর পক্ষে জেলা বিএনপির সভাপতি সাবেক উপ-মন্ত্রী আব্দুল হাই এবং সাধারণ সম্পাদক আলী আজগর রিপন মল্লিকসহ নেতাকর্মীরা শোডাইন করে মনোনয়ন জমা করেন।