২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের লক্ষ্য ১৩৭ রান

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০তম ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে লড়ছে তামিম ইকবালের স্বাগতিক চিটাগং ভাইকিংস আর মাশরাফি বিন মর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভাইকিংস ১৩৬ রান সংগ্রহ করেছে।

ব্যাটিংয়ে নেমে আবারো ওপেনিং জুটি জমিয়ে তোলেন ভাইকিংসের দুই ওপেনার তামিম ইকবাল এবং দিলশান। উদ্বোধনী জুটি থেকে তারা ৫১ রান তুলে নেন। পাওয়ার প্লে’র ছয় ওভারে তারা ৪৩ রান সংগ্রহ করেন।

দলীয় ইনিংসের অষ্টম ওভারে বিদায় নেন তামিম। শুভাগত হোমের দারুণ ডেলিভারিতে লংঅনে আসার জাইদির তালুবন্দি হন ভাইকিংস দলপতি। আউট হওয়ার আগে ২৩ বলে তিনটি চার আর একটি ছক্কায় বাঁহাতি এ ওপেনার করেন ২৭ রান। একই ওভারের শেষ বলে রানআউট হয়ে ফেরেন এনামুল হক বিজয় (০)। ১০ ওভার শেষে ভাইকিংস দুই উইকেট হারিয়ে তোলে ৬১ রান।

ইনিংসের ১৩তম ওভারের তৃতীয় বলে ভাইকিংসের লঙ্কান ওপেনার দিলশানকে বোল্ড করেন জাইদি। সাজঘরে ফেরার আগে দিলশানের ব্যাট থেকে আসে ৩৯ রান। ৪২ বলে সাজানো তার ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি।

১৭তম ওভারের চতুর্থ বলে আবু হায়দার রনির আঘাতে ফেরেন ৮ রান করা মোহাম্মদ আমির। ইমরুল কায়েসের তালুবন্দি হওয়ার আগে আমির আরেক পাকিস্তানি উমর আকমলের সঙ্গে ৩০ রানের জুটি গড়েন। নতুন ব্যাটসম্যান জিয়াউর রহমান রান আউট হওয়ার আগে করেন ২ রান।

উমর আকমল ব্যাটে ঝড় তুলে করেন ইনিংস সর্বোচ্চ ৪৯ রান। অপরাজিত ইনিংস খেলার পথে পাকিস্তানের এ ব্যাটসম্যান ৩৪ বলে চারটি চার আর দুটি ছক্কা হাঁকান। বিলওয়াল ভাট্টি দুই রানে অপরাজিত থাকেন।

কুমিল্লার হয়ে দলপতি মাশরাফি বোলিং করেননি। সোয়েব মালিক ৪ ওভারে ২৭ রান দিয়ে উইকেট শূন্য থাকেন। একটি করে উইকেট নেন আবু হায়দার, শুভাগত হোম এবং জাইদি। ৪ ওভার বল করে লঙ্কান পেসার নুয়ান কুলাসেকারা ২৭ রান খরচ করে উইকেট শূন্য থাকেন।