২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার মার্কা ধানের শীর্ষ ॥ নাসিম

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বেগম জিয়া অতীতের সব ভুল স্বীকার করে শেখ হাসিনা সরকারের অধীনেই নির্বাচনে এসেছেন। তবে নির্বাচন থেকে মাঝ পথে তিনি (খালেদা) যেন পালিয়ে না যান সে আহ্বানও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। খালেদা জিয়া তার দল বাঁচাতেই অনেকটা বাধ্য হয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন এসেছেন। নির্বাচনে এসেছেন, ভাল কথা। কিন্তু নির্বাচন ছেড়ে মাঝপথে তো আবার আগের মতো পালিয়ে যাবেন না। এবার পালিয়ে গেলে জনগণ আগের মতো তাদের প্রত্যাখ্যান করবে। তিনি বৃহস্পতিবার দুপুরে পৌর নির্বাচনী এলাকার বাইরে সিরাজগঞ্জ সদর উপজেলার বাহুকায় পানি উন্নয়ন বিভাগের একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন নাসিম বলেছেন- বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উন্নয়নের নেত্রী, সময়োপযোগী ও সাহসী পদক্ষেপের জন্য বিশ্বে শীর্ষ ১০০ চিন্তাবিদের মধ্যে শেখ হাসিনার অবস্থান ১৩-তে। এটা বাঙালীর আরও এক অর্জন।। এর আগে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ শহরে অনলবর্ষী বক্তা সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ও হযরত আফজাল শাহ মাহমুদের মাজার জিয়ারত করেন। মন্ত্রী হওয়ার পর এই প্রথম তিনি এ দুটি মাজারে এসে জিয়ারতে অংশ নিলেন। পরে তিনি দলীয় নেতাকর্মীদের সঙ্গে ঘরোয়া মতবিনিময় করেন।

সিরাজগঞ্জ পানি উন্নযন বিভাগের সাড়ে চার শ’ কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জ সদর উপজেলাধীন শিমলা-বাহুকা এলাকায় যমুনা নদীর ডান তীরে স্থায়ী তীর সংরক্ষণ প্রকল্পের কাজের উদ্বোধন উপলক্ষে ছোনগাছা ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহীদুল আলম। জনসভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান দুদু, পানি উন্নয়ন বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী বাবুল চন্দ্র শীল, নির্বাহী প্রকৌশলী সৈয়দ হাসান ইমাম। সভায় কেন্দ্রীয় কৃষক লীঘ নেতা আব্দুল লতিফ তারিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলাম উপস্থিত ছিলেন।

পৌর নির্বাচনী এলাকার বাইরে পানি উন্নয়ন বিভাগের নদীতীর সংরক্ষণ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে স্বাস্থ্যমন্ত্রী নাসিম আরও বলেছেন - দেশের স্থীতিশীলতা ও উন্নয়নের মার্কা হচ্ছে নৌকা। আর আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারার মার্কা হচ্ছে ধানের শীষ। সেই ধানের শীষের নেত্রী খালেদা জিয়া এক সময় বলেছিলেন শেখ হাসিনা সরকারের অধিনে কোন নির্বাচনে বিএনপির নেতৃত্ত্বাধীন কোন দল অংশ নেবে না। তারা স্বৈরাচার, ভোট ডাকাত। তাদের অধীনে কোন নির্বাচন নয়। সে সময় বিএনপি সরকার উৎখাতের আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। অথচ সেই তারাই এখন তাদের অতীতের সব ভুল বুঝতে পেরে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অধীনেই নির্বাচনে অংশ নিয়ে প্রমাণ করেছেন আওয়ামী লীগ গণতান্ত্রিক দল।