২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিমিয়ার দাবা লীগ রবিবার শুরু

প্রিমিয়ার দাবা লীগ রবিবার শুরু
  • এবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখতে চায় শিরোপাধারী বাংলাদেশ নৌবাহিনী

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৬ ডিসেম্বর রবিবার থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার ডিভিশন দাবা লীগ। সকাল ১১টায় জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের অডিটোরিয়াম লাউঞ্জে ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লীগের উদ্বোধনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানের পরপরই খেলা শুরু হবে। ৯ দিনব্যাপী লীগ আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত চলবে। প্রিমিয়ার ডিভিশন দাবা লীগ দেশের একটি সর্বোচ্চ দলগত দাবা ইভেন্টে দেশ ও বিদেশের গ্র্যান্ড মাস্টার, আন্তর্জাতিক মাস্টার, মহিলা আন্তর্জাতিক মাস্টার, ফিদে মাস্টার এবং শীর্ষস্থানীয় রেটিংপ্রাপ্ত দাবা খেলোয়াড়রা ১০টি দলের পক্ষে অংশগ্রহণ করবেন। দলগুলো হচ্ছেÑ গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী দাবা দল, ঢাকা মোহামেডান স্পোটির্ং ক্লাব লিমিটেড, তিতাস ক্লাব (তিতাস গ্যাস ট্র্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন কোঃ লিঃ), বাংলাদেশ নৌবাহিনী জুনিয়র দাবা দল, প্রিতম প্রিজম চেস ক্লাব, নারায়ণগঞ্জ ৬, শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব (সৃজন চেস ক্লাবের পরিবর্তে), লিওনাইন চেস ক্লাব, সুলতানা কামাল স্মৃতি পাঠাগার, সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ও গোল্ডেন স্পোর্টিং ক্লাব। সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাব ও গোল্ডেন স্পোর্টিং ক্লাব গতবারের প্রথম বিভাগ দাবা লীগ হতে প্রিমিয়ারে উন্নীত হয়ে এবং শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব সৃজন চেস ক্লাবের থেকে স্বত্ব নিয়ে এবারই প্রথমবারের মতো প্রিমিয়ার ডিভিশন দাবা লীগে অংশ নিচ্ছে। প্রতিটি দলে সর্বোচ্চ ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় থাকবে। খেলা রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। প্রত্যেক দলকে ৫ ডিসেম্বর শনিবার সন্ধ্যা সাড়ে ৫টার মধ্যে খেলোয়াড় তালিকা জমা দিতে বলা হচ্ছে। সন্ধ্যা ৬টায় নাম্বার ড্র অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, শিরোপাধারী বাংলাদেশ নৌবাহিনী এবার আরও সুবিন্যস্ত দল গড়েছে সাফল্য অক্ষুণœœ রাখতে। দলে যোগ হয়েছেন গ্রান্ডমাস্টার জিয়াউর রহমান। এ ছাড়া রয়েছেন গ্রা-মাস্টার এনামুল হোসেন রাজিব, আন্তর্জাতিক মাস্টার মিনহাজউদ্দিন সাগর, ফিদে মাস্টার শেখ নাসির আহমেদ ও ফিদে মাস্টার তাইবুর রহমান সুমন। দলের প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশিষ্ট ক্রীড়া সংগঠক মুশফিকুর রহমান মোহন।

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজন করছে লীগ। লীগ শুরু উপলক্ষে গতকাল বৃহস্পতিবার এক সাংবাদিক সন্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফ,এম, ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি ও লীগ কমিটির চেয়ারম্যান কে এম শহিদউল্যা, সাধারণ সম্পাদক গাজী সাইফুল তারেক, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিঃ-এর অপারেটিভ ডিরেক্টর এম, মাহমুদুল হক।

নির্বাচিত সংবাদ