২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় হকি দল ঘোষণা

  • এসএ গেমস

স্পোর্টস রিপোর্টার ॥ আর কদিন বাদেই (৬-১৬ ফেব্রুয়ারি, ২০১৬) দ্বাদশ এসএ গেমস। একাদশ আসরে (ঢাকা, ২০১০) বাংলাদেশ হকি দল চতুর্থ স্থান অধিকার করেছিল। এবার আগের চেয়ে ভাল করার প্রত্যয় হকি দলের। এ উপলক্ষে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে চলছে বাংলাদেশ জাতীয় হকি দলের অনুশীলন। প্রাথমিক দলে স্থান পেয়েছিলেন ৪৩ জন খেলোয়াড়। বৃহস্পতিবার দলটাকে আরও সংক্ষিপ্ত করে ২৭ জনে নামিয়ে এনেছেন কোচ মাহবুব হারুন। ভারতে এসএ গেমসে খেলতে যাওয়ার আগে এখান থেকেও ৯ জনকে বাদ দিয়ে ১৮ জনের চূড়ান্ত দল হবে। আর চূড়ান্ত দল ঘোষণা হবে এ মাসের শেষ দিকে।

কোচ মাহবুব হারুন জানান, ‘দলটাকে ছোট করে ২৬ জন করার কথা ছিল। কিন্তু খোরশেদ আহত। তাই তাকেও রেখে দিয়েছি। তাই দলটা হয়েছে ২৭ জনের। সে তরুণ খেলোয়াড়। তার ফিটনেস ফিরতে খুব অল্প সময় লাগবে।’ কদিন আগেই মালয়েশিয়ার কুয়ানতানে অনুষ্ঠিত যুব এশিয়া কাপে অংশ নিতে গিয়ে নাকে বল লেগে মারাত্মক আহত হয়েছিলেন খোরশেদ। দলে যারা রয়েছেন তাদের মধ্যে বেশ কজন সিনিয়র খেলোয়াড় দীর্ঘদিন পর টার্ফে ফিরেছেন। যাদের ফিটনেসে সমস্যা ছিল। তবে তার অনেকটাই কাটিয়ে উঠেছেন তারা। সবমিলিয়ে দলের ফিটনেস শতভাগ না হলেও আগামী ১০-১৫ দিনে পুরো ফিট দল পাবেন বলে আশাবাদী কোচ।

দ্বিতীয় পর্বের প্রাথমিক দল ॥ জাহিদ, অসীম, নিপ্পন, আশরাফুল, পিন্টু, শিটুল, বাবু, তাপস, বেলাল, চয়ন, সোহাগ, খোরশেদ, নাইম, সারোয়ার, কামরুজ্জামান, রাব্বি, নিলয়, ইরফানুল, সাব্বির, আরশাদ, মিমো, কৌশিক, মিলন, জিমি, রুম্মান, কৃষ্ণ ও ইমন।

জাতীয় পুরুষ ও মহিলা হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এক্সিম ব্যাংক জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা’ আগামী শনিবার থেকে এবং ‘এক্সিম ব্যাংক জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতা’ আগামী ২০ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে ২৯ এবং মহিলা বিভাগে মোট ২৪টি দল অংশ নেবে। এ উপলক্ষে বৃহস্পতিবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন পুরুষ হ্যান্ডবল বিভাগের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান হাসানউল্লাহ খান রানা, ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূর, এক্সিম ব্যাংক লিমিটেডের সিনিয়র এ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট এ্যান্ড হেড অব কর্পোরেট এ্যাফেয়ার্স এ্যান্ড ব্র্যান্ডিং ডিভিশন সঞ্জীব চ্যাটার্জী, ফেডারেশনের সহকারী সাধারণ সম্পাদক ও পুরুষ বিভাগের সাংগঠনিক কমিটির সম্পাদক এসএম খালেকুজ্জামান স্বপন, মহিলা বিভাগের সাংগঠনিক কমিটির ভাইস-চেয়ারম্যান নূরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য ও মহিলা বিভাগের সাংগঠনিক কমিটির সম্পাদক সালাউদ্দিন আহাম্মেদ। জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতার জন্য তের লাখ চুয়াল্লিশ হাজার সাত শ’ পঞ্চাশ টাকা, জাতীয় মহিলা হ্যান্ডবল প্রতিযোগিতার জন্য বার লাখ উনচল্লিশ হাজার তিন শ’ টাকা বাজেট ধার্য করা হয়েছে। যার মধ্যে এক্সিম ব্যাংক দিচ্ছে ২৫ লাখ টাকা। অবশিষ্ট অর্থ ফেডারেশন থেকে নির্বাহ করা হবে। জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতার উদ্বোধন করবেন (আগামী শনিবার দুপুর ৩টায়) নজরুল ইসলাম মজুমদার (চেয়ারম্যান, এক্সিম ব্যাংক লিঃ ও বাংলাদেশ এ্যাসোসিয়েশন অব ব্যাংকস)। বিশেষ অতিথি থাকবেন ড. হায়দার আলী মিয়া (ব্যবস্থাপনা পরিচালক, এক্সিম ব্যাংক লিঃ) এবং প্রিন্সিপাল হামিদা আলী (সাবেক সহ-সভাপতি, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন)।

ওয়ালটন প্রতিবন্ধীদের শীতকালীন ক্রীড়া উৎসব আজ

স্পোর্টস রিপোর্টার ॥ জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)-এর আয়োজনে শুক্রবার মোহাম্মদপুর সরকারী শারীরিক শিক্ষা কলেজ মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত হবে ‘প্রতিবন্ধীদের শীতকালীন ক্রীড়া উৎসব’। এই উৎসবের পৃষ্ঠপোষকতা করছে ওয়ালটন। এই ক্রীড়া উৎসব বিভিন্ন প্রতিবন্ধী বিভিন্ন স্কুল ও সংগঠন থেকে প্রায় তিন শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করবে। ১৭ ক্যাটাগরিতে অনুষ্ঠিত হবে এই শীতকালীন ক্রীড়া উৎসব। সাধারণত স্পেশাল ও প্যারা অলিম্পিকে যে ধরনের ইভেন্ট থাকে তার মধ্যে যেগুলো বাংলাদেশের সামর্থ্যরে মধ্যে রয়েছে সেগুলো নিয়েই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে। ক্রীড়া উৎসব প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আরিফ খান জয়, এমপি। বিশেষ অতিথি থাকবেন গাজী মোহাম্মদ নুরুল কবির (মহাপরিচালক, সমাজসেবা অধিদপ্তর) এবং এফএম ইকবাল বিন আনোয়ার (ফার্স্ট সিনিয়র অতিরিক্ত পরিচালক, ওয়ালটন গ্রুপ)।

ভিক্টোরিয়া-পুলিশ ম্যাচ ড্র

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এ বৃহস্পতিবারের একমাত্র খেলায় ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশ পুলিশ এ্যাথলেটিক ক্লাবের সঙ্গে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে গোল করেন পুলিশের আমিরুল ও ভিক্টোরিয়ার শুভ।

নির্বাচিত সংবাদ