২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শরীয়তপুরে প্রার্থী মনোনয়নে ক্ষুব্ধ আ’লীগ কর্মীরা

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৩ ডিসেম্বর ॥ ভেদরগঞ্জ ও ডামুড্যা পৌরসভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী মনোনয়নের প্রেক্ষিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে তৃনমূল নেতাকর্মীরা।

ফলে তাদের অভিনব কৌশলে স্বতন্ত্র পার্থীদের পাল্লা ভারি হতে যাচ্ছে। জানা গেছে, গত পৌরসভা নির্বাচনে ভেদরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছিল আব্দুল হাই মাস্টারকে। তখন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে নির্বাচনে অংশগ্রহণ করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান হাওলাদার। তখন আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হলে স্থানীয় জামায়াত-বিএনপির সহায়তা নিয়ে মেয়র নির্বাচিত হন তিনি। এবার সেই নেতাকে ভেদরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ দলীয় মেয়র পদে মনোনয়ন দেয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছেন তৃণমূল নেতাকর্মীরা। ফলে নিজেরাই স্বতঃস্ফূর্তভাবে ঘরোয়া বৈঠকে সিদ্ধান্ত নিয়ে বৃহস্পতিবার ভেদরগঞ্জ পৌরসভা নাগরিক কমিটির ব্যানারে সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদিকে দলীয় নেতাকর্মীশূন্য হয়ে কোণঠাসা হয়ে পড়েছেন আব্দুল মান্নান হাওলাদার।

বৃহস্পতিবার সকালে আওয়ামী লীগ মনোনীত এই মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা দেয়ার সময় তার স্ত্রী, পুত্র-কন্যা ও পৌরসভার বাইরের কিছু লোকজন ছাড়া তেমন কোন দলীয় নেতাকর্মীর উপস্থিতি লক্ষ্য করা যায়নি। একই অভিযোগ উঠেছে ডামুড্যা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী হুমায়ুন কবির বাচ্চু ছৈয়ালের বিরুদ্ধে। নাগরিক কমিটির ব্যানারে সাবেক পৌর মেয়র আওয়ামী লীগ নেতা রেজাউল করিম রাজা ছৈয়াল মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বরিশালে দুই বড় দলে বিদ্রোহী প্রার্থী নেই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঝিরিঝিরি বৃষ্টির মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার ছয়টি পৌরসভার মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলররা স্ব-স্ব পৌরসভার রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এবারের নির্বাচনে আ’লীগ, বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশের মনোনীত সর্বমোট ১৮ মেয়রপ্রার্থী ছাড়াও দুটি পৌরসভায় দু’জন স্বতন্ত্রপ্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে এবার ছয়টি পৌরসভায়ই আ’লীগ ও বিএনপিতে নেই কোন বিদ্রোহী প্রার্থী।