২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নির্ধারিত সময়ে আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি ৫ কোম্পানি

অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১৫-১৬ অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশের জন্য নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) বেঁধে দেয়া সময় পার হয়ে গেলেও পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি এখনও প্রতিবেদন চূড়ান্ত করতে পারেনি। এ কোম্পানিগুলো হলোÑ ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বাংলাদেশ শিপিং কর্পোরেশন, সুহৃদ ইন্ডাস্ট্রিজ, সোনালী আঁশ এবং ইউনাইটেড এয়ার। জানা যায়, ২০০৯ সালের ২৭ সেপ্টেম্বর সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স, ১৯৬৯ এর ২সিসি অনুযায়ী বিএসইসির জারি করা নোটিফিকেশনের ২নং অনুচ্ছেদে বলা হয়েছে লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ছাড়া অন্য তালিকাভুক্ত কোম্পানিকে তাদের প্রথম প্রান্তিক সমাপ্ত হওয়ার ৪৫ দিনের মধ্যে এবং তৃতীয় প্রান্তিক সমাপ্ত হওয়ার ৩০ দিনের মধ্যে নিরীক্ষিত কিংবা অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন কমিশন ও স্টক এক্সচেঞ্জে জমা দিতে হবে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ॥ বছর শেষ জুন মাসে এবং প্রথম প্রান্তিক শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। এ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ২ ডিসেম্বর এর মধ্যে জমা দেয়ার কথা থাকলেও কোম্পানিটি এখনও গত বার্ষিক এবং প্রথম প্রান্তিকের কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ হয়নি।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন ॥ আর্থিক বছর শেষ গত জুন মাসে এবং প্রথম প্রান্তিক শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। এ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ২ ডিসেম্বরের মধ্যে জমা দেয়ার কথা থাকলেও এখনও গত বার্ষিক এবং প্রথম প্রান্তিকের কোন আর্থিক প্রতিবেদন প্রকাশ করেনি।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ ॥ বছর শেষ জুন মাসে এবং প্রথম প্রান্তিক শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। এ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ২ ডিসেম্বরের মধ্যে জমা দেয়ার কথা থাকলেও এখনও কোন প্রতিবেদন জমা দেয়নি।

সোনালী আঁশ ॥ আর্থিক বছর শেষ গত জুন মাসে এবং প্রথম প্রান্তিক শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। এ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ২ ডিসেম্বরের মধ্যে জমা দেয়ার কথা থাকলেও এখনও তা জমা দেয়া হয়নি।

ইউনাইটেড এয়ার ॥ আর্থিক বছর শেষ গত জুন মাসে এবং প্রথম প্রান্তিক শেষ হয়েছে ৩০ সেপ্টেম্বর। এ কোম্পানির প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন ২ ডিসেম্বর এর মধ্যে জমা দেয়ার নির্দেশ থাকলেও এখনও কোন প্রতিবেদন জমা দেয়নি।