২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দশ ফাস্ট ফুড দোকান ও রেস্টুরেন্টকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন এলাকায় দশটি ফাস্ট ফুড দোকান ও রেস্টুরেন্টকে এক লাখ চল্লিশ হাজার টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরোজ আহমেদ জানান, নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে খাবার বিক্রি ও খাবারের মূল্য তালিকা না থাকার অপরাধে ওই ফাস্ট ফুড দোকানগুলোকে এই জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত টানা সাড়ে তিন ঘণ্টা এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

যেসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে সেগুলো হচ্ছে মনোলোভা কাবাব এ্যান্ড রেস্টুরেন্টে, সাবিনা ফাস্ট ফুড, ফাতেমা জেনারেল স্টোর, আপ্যায়ন ফাস্ট ফুড, আকাশ ফাস্ট ফুড, শট ইট সেন্টার, গ্রামীণ ফুড কর্নার, সোমাইয়া ফাস্ট ফুড, আক্তার ফাস্ট ফুড ও আরএফসি কর্নার।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাব-১-এর ডিএডি মোঃ হালিউজ্জামানের নেতৃত্বে ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরোজ আহমেদের উপস্থিতিতে বিমানবন্দর রেলস্টেশনের বিভিন্ন ফাস্ট ফুডের দোকানে এবং রেস্টুরেন্টে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। এতে ১০টি ফাস্ট ফুড দোকান ও রেস্টুরেন্টকে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ ফিরোজ আহমেদ জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ৪০ ধারা মোতাবেক এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা করা হয়েছে।