২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে যুবলীগ নেতাসহ ৫জনকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩ ডিসেম্বর ॥ জমি দখলে বাধা দেয়ায় সাভারে যুবলীগ নেতাসহ পাঁচজনকে কুপিয়ে জখম করেছে ক্ষমতাসীন দলের স্থানীয় এক প্রভাবশালী নেতা ও তার সন্ত্রাসী বাহিনী। আহতদের রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সংবাদ পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত (রাত সাড়ে ১১টা) এলাকায় থম্থমে অবস্থা বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে রাজফুলবাড়ীয়া বাজার এলাকায় রাজধানী ঢাকার এক ব্যবসায়ীর ২৭ শতাংশ জমি দখল করার চেষ্টা করে স্থানীয় এক প্রভাবশালী নেতা ও তার সন্ত্রাসী বাহিনী। এ সময় জমি দখলে বাধা দেয়ায় ঢাকা জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান চিনি, তার বাবা আশরাফ আলী, ভাই আতাউর রহমান, জমির নিরাপত্তাকর্মী সোরহাবসহ পাঁচজনকে কুপিয়ে জখম করে। পরে সন্ত্রাসীরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আহতদের দ্রুত উদ্ধার করে বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

গার্মেন্টসে আগুন ॥ নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩ ডিসেম্বর ॥ সাভারে আগুনে পুড়ে গেছে একটি তৈরি পোশাক কারখানার কয়েক লাখ টাকার ফেব্রিকস।

বৃহস্পতিবার রাতে সাভার মডেল থানাধীন পৌর এলাকার মধ্যরাজাশনে ‘ট্রাই ডি নিট ফেব্রিকস’ কারখানায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।

জানা গেছে, ওই কারখানার ফেব্রিকস রাখার গোডাউনে আগুনের সূত্রপাত্র ঘটে। পরে সাভার ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আধাঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। অগ্নিকা-ের কারণ জানা যায়নি। কোন শ্রমিক হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।