১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যালিফোর্নিয়ায় বন্দুক হামলায় নিহতদের পরিচয় প্রকাশ

অনলাইন ডেস্ক ॥ মার্কিন কর্তৃপক্ষ ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ বন্দুক হামলায় নিহত ১৪ জনের নাম প্রকাশ করেছে। কর্তৃপক্ষ বৃহস্পতিবার জানায়, হামলায় ৬ নারী ও ৮ পুরুষ নিহত হয়েছেন। বুধবারের ওই বর্বরোচিত হামলায় নিহত সবচেয়ে কনিষ্ঠ ব্যক্তির বয়স ২৬ বছর এবং সবচেয়ে বয়োজ্যেষ্ঠ লোকের বয়স ৬০ বছর। খবর বার্তা সংস্থা এএফপি’র। এক দম্পতি এ হামলা চালায়।

সান বানার্ডিনোর শেরিফ জন ম্যাকমোহন এক বিবৃতিতে বলেন, ‘এই মর্মান্তিক ঘটনাটি ঘটার ফলে নিহতদের পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব, সহকর্মীদের প্রত্যেকের অপূরণীয় ক্ষতি হয়েছে।’ তিনি আরও বলেন, ‘আমরা প্রতিটি পরিবারে পাশে আছি এবং এই কান্ডজ্ঞানহীন হামলায় ক্ষতিগ্রস্ত প্রত্যেককে সহায়তা করতে প্রস্তুত রয়েছি।’

এই ঘটনায় নিহতরা হলেন: শ্যানন জনসন (৪৫), বেনিতা বেট-বাদল (৪৬), অরোরা গোদয় (২৬), ইসাক আমানিওস (৬০), ল্যারি কউফম্যান (৪২), হ্যারি বউম্যান (৪৬), ইভেটে ভেলাসকো (২৭), রবার্ট অ্যাডামস (৪০), সিয়েরা ক্লেবোন (২৭), নিকোলাস থালাসিনোস (৫২), টিন নগুয়েন ৩১, জুয়ান এস্পিনোজা ৫০, ড্যামিয়েন মিন্স ৫৮ ও মাইকেল ওয়েটজেল (৩৭)।

সাঈদ ফারুক (২৮) ও তার স্ত্রী তাহ্ফিন মালিক (২৭) একটি সামাজিক সেবাকেন্দ্রে হামলা চালালে এরা নিহত হন। ওই সেবাকেন্দ্রে তখন পার্টি চলছিল। তারা সেখানে ঢুকে নির্বিচারে গুলি চালায়।

ফারুক ওই পার্টিতে যোগ দিয়েছিলেন। কিন্তু একজনের সঙ্গে ঝগড়ার পর তিনি সেখান থেকে বের হয়ে যান। এর কিছুক্ষণ পরই তার স্ত্রীর সঙ্গে ভারী অস্ত্রে সজ্জিত হয়ে পার্টিতে ফিরে এসে এ হামলা চালান।