২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাবির হলের রান্নায় পচা আলু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একটি আবাসিক হলের ডাইনিং ও ক্যান্টিনে বিভিন্ন খারার তৈরিতে ব্যবহার করা হচ্ছে পচা আলু ও পেঁপে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমির আলী হলে বিষয়টি জানাজানি হলে ক্ষোভে ফেটে পড়েন শিক্ষার্থীরা। হল সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওই হলের ডাইনিং পরিচালনা করে আসছেন হাসেম নামের এক ব্যক্তি। ক্যান্টিন পরিচালনা করেন কাসেম নামের অপর একজন। শুক্রবার সকালে হলের ডাইনিংয়ের দরজা লাগিয়ে রান্নায় ব্যবহারের জন্য পঁচা আলু কাটছিলেন কয়েকজন কর্মচারী। এক শিক্ষার্থী সেটা দেখতে পেয়ে অন্যদের জানান। এরপর হলের শিক্ষার্থীরা ডাইনিংয়ের সামনে এসে বিক্ষোভ করতে থাকলে হাসেম ও কাসেম পেছনের দরজা দিয়ে পালিয়ে যায়।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, বেশ কিছুদিন ধরেই ডাইনিংয়ের খাবার খেয়ে শিক্ষার্থীরা প্রায়ই অসুস্থ হয়। হল প্রশাসনকে বিষয়টি জানিয়েও কোন লাভ হয়নি। শুক্রবার তাদের হাতেনাতে ধরা হয়। হলের কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেন, ডাইনিং এবং ক্যান্টিনে বেশিরভাগ সময়ই অস্বাস্থ্যকর পরিবেশে বাসি ও পচা খাবার খাওয়ানো হয়। এসব ঘটনায় পরিচালক হাসেম ও কাসেমই দায়ী।

হলের আবাসিক শিক্ষক এসএম মোকলেসুর রহমান বিক্ষুব্ধ শিক্ষার্থীদের শান্ত করেন। তিনি বলেন, যারা পচা ও বাসি খাবার পারিবেশন করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।