২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রাণহানি ২৬০ চেন্নাইয়ে বৃষ্টি থামায় বন্যা পরিস্থিতির উন্নতি

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারতের চেন্নাইয়ে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। বৃষ্টি থেমে যাওয়ায় পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে রয়েছে। শুরু হয়েছে উদ্ধার কাজ। নামতে শুরু করেছে কুয়াম ও এ্যাডেয়ার নদীর পানি। চেন্নাইয়ের বন্যাদুর্গতদের জন্য সাহায্যের কথা ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। আর বন্যাবিধ্বস্ত চেন্নাইয়ের জন্য এক হাজার কোটি টাকার ত্রাণ প্যাকেজ ঘোষণা প্রতিবেশী দেশ হিসেবে আমরা এই দুর্যোগে আপনাদের পাশে আছি। শুক্রবার প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে বিষয়টি গণমাধ্যমে জানানো হয়।

মোদিকে পাঠানো চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দুর্যোগের এই সময়ে আমি আমার সরকার ও জনগণের পক্ষ থেকে ভারতের দুর্গত এলাকার বাসিন্দা ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক এবং আন্তরিক সমবেদনা জানাই। বন্যায় প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করার পাশাপাশি নিহতদের আত্মার শান্তিও কামনা করেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, শতাব্দীর ভয়াবহ বন্যায় ভারতের তামিলনাড়ুতে বৃহস্পতিবার পর্যন্ত ২৭০ জনের মৃত্যু হয়েছে। বন্যায় প্রদেশটির রাজধানী চেন্নাইয়ের প্রধান এয়ারপোর্টও ভেসে গেছে। সেখানকার বিমানবন্দর ও রেল যোগাযোগ এখনও বন্ধ। ভারতীয় সেনাবাহিনী ও সরকারী ত্রাণকর্মীরা সেখানে উদ্ধার ও ত্রাণ তৎপরতা চালাচ্ছেন। বৃহস্পতিবার দুর্গত এলাকা ঘুরে দেখে হাজার কোটি রুটি ত্রাণ তহবিল ঘোষণা করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।