২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানী দূতাবাস বন্ধ ও সম্পর্ক ছিন্ন করার দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জঙ্গীরাষ্ট্র হিসেবে পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করার দাবি জানিয়েছে গণজাগরণ মঞ্চ। পাকিস্তানী দূতাবাস বন্ধের দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে বক্তারা এ দাবি জানান। তারা বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বানচালসহ সাকা ও মুজাহিদের মৃত্যুদ- কার্যকরের পর পাকিস্তান যে ধৃষ্টতা দেখিয়েছে তা কোনভাবে মেনে নেয়া যায় না। একাত্তরের হানাদার বাহিনীর সঙ্গে বাংলাদেশের কোন সর্ম্পক থাকতে পারে না। বক্তারা পাকিস্তানী পণ্য বর্জন ও দূতাবাস বন্ধ করার দাবি জানান।

শুক্রবার সকালে গণজাগরণ মঞ্চ চট্টগ্রামের সদস্য সচিব ডাঃ চন্দন দাশ ও সমন্বয়ক শরীফ চৌহানের নেতৃত্বে নগরীর চেরাগী পাহাড় থেকে মিছিলটি বের হয়। পরে আন্দরকিল্লা, জামালখানসহ নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় চেরাগী পাহাড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গেরিলা বাহিনী মুক্তিযুদ্ধ সমন্বয় পরিষদের চট্টগ্রাম জেলা শাখার যুগ্ম আহবায়ক তপন দস্তিদার, উদীচীর সাধারণ সম্পাদক অধ্যাপিকা শীলা দাশগুপ্তা, মোঃ ইউনুস, দয়াল হরি দে, স্বপন ভট্টাচার্য, পঞ্চানন চৌধুরী, বসন্ত বড়ুয়া ও অমিতাভ সেন প্রমুখ।

নির্বাচিত সংবাদ