২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে সবজি ব্যবসায়ী খুন, শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর দারুস সালামে এলোপাতাড়ি ছুরিকাঘাতে এক সবজি ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে। উত্তরায় এক শিশু গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। এদিকে হাজারীবাগে জালিয়াতির অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এসব তথ্য জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাজধানীর দারুস সালামে বৃহস্পতিবার গভীররাতে হিটলু (৪৫) নামে এক সবজি ব্যবসায়ীকে এলোপাতাড়ি ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। খবর পেয়ে রাত ১টার দিকে মাজার রোডের একটি কাঠের দোকানের সামনের রাস্তা থেকে তার রক্তাক্ত লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায় পুলিশ। পুলিশ জানায়, নিহত হিটলু দারুস সালামের জহুরাবাদ এলাকায় সপরিবারে বসবাস করেন। তিনি এলাকায় সবজি বিক্রি করতেন। দারুস সালাম থানার উপ-পরিদর্শক খাদিজাতুজ সাহেলা জানান, হিটলুর শরীরের বিভিন্ন স্থানে ধারালো ছোরার আঘাতের চিহ্ন রয়েছে। পূর্ব-শত্রুতার জের ধরে এ খুনের ঘটনা ঘটতে পারে। অথবা ছিনতাইকারীরা হিটলুকে ছুরিকাঘাতে খুন করে টাক-পয়সা ছিনিয়ে নিতে পারে। তদন্ত করে দেখা হচ্ছে। এসআই সাহেলা জানান, রাত ১২টার দিকে হিটলুর সঙ্গে তার স্ত্রীর সর্বশেষ কথা হয়। সেই হিসেবে রাত ১২টা থেকে ১টার মধ্যে এই হত্যাকা- ঘটে থাকতে পারে। শুক্রবার সকালে মর্গে তার লাশের ময়নাতদন্ত সম্পন্ন শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ঘটনা থানায় হত্যা মামলা হয়েছে।

গৃহকর্মীর লাশ উদ্ধার ॥ রাজধানীতে উত্তরার ১৩ নম্বর সেক্টরের ৩ নম্বর রোডের ৪৮ নম্বর বাসায় আশিকুর রহমান (১১) নামে এক কিশোর গৃহকর্মীর লাশ নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার রাত ১টার দিকে পুলিশ ওই বাসার বাথরুমের ভেন্টিলেটরের সঙ্গে ওড়না প্যাঁচানো অবস্থায় ওই গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য শুক্রবার সকালে ঢামেক মর্গে পাঠায়। পুলিশ জানায়, নিহতের বাবার নাম আব্দুল জলিল। গ্রামের বাড়ি পাবনা জেলার সাথিয়া থানার কাশিনাথপুর গ্রামে। উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন জানান, ছয় মাস ধরে তালিবুর রহমানের ওই বাসায় গৃহকর্মী হিসেবে কাজ করে আসছিল। বৃহস্পতিবার গভীর রাতে গৃহকর্তার খবরের ভিত্তিতে ওই বাড়ির বাথরুমের ভেতর থেকে আশিকুর রহমানের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তিনি জানান, সে কি আত্মহত্যা করেছে। নাকি তাকে হত্যা করা হয়েছে। তা নিয়ে তদন্ত করা হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আসল ঘটনা জানা যাবে।

প্রতারক গ্রেফতার ॥ রাজধানীর হাজারীবাগ থানা এলাকায় জালিয়াতির অভিযোগে শফিকুল ইসলাম সাগর নামে প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার সকালে তাকে আটক করা হয়। হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মীর আলিমুজ্জামান জানান, গ্রেফতারকৃত সাগর দলিলপত্রসহ বিভিন্ন মূল্যবান কাগজপত্র জালিয়াতির কাজ করে থাকে। তারা বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলেও ওসি জানান।