১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিগ ব্যাশেও নেই জনসন

স্পোর্টস রিপোর্টার ॥ সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো অস্ট্রেলিয়ান তারকা পেসার মিচেল জনসন ঘরোয়া বিগ ব্যাশের আসন্ন টুর্নামেন্টেও খেলছেন না। এতে দারুণ রকমের হতাশ তার দল পার্থ স্কোরচার্সের কোচসহ স্থানীয় ভক্তরা। কারণ টেস্ট-ওয়ানডে ছাড়ায় জনসনের দুরন্ত বোলিং দেখতে আভিজাত টি২০ লীগ বিগ ব্যাশের দিকেই তাকিয়ে ছিলেন তারা।

অনেকটা ক্ষুব্ধ কণ্ঠে স্কোরচার্স কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, ‘এটা আমাদের জন্য বড় রকমের হতাশার খবর। অস্ট্রেলিয়ার সবই ভেবেছিল, জনসন আসন্ন বিগ ব্যাশে খেলবে। তার সিদ্ধান্তকে অবশ্য সম্মান জানাই। ক’দিন আগে হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছে সে। তাই হয়ত এখনি ক্রিকেটে ফিরতে চাইছে না।’ আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে বিগ ব্যাশের পঞ্চম আসর। এ মৌসুমে না খেললেও পরের বার ঠিকই খেলবেন বলে জনসনের পক্ষ থেকে জানানো হয়েছে। কেবল জনসনই নয় আসন্ন বিগ ব্যাশে দেখা যাবে না এ্যাডাম ভোগস, নাথান কোল্টার নাইল, মিচেল মার্শ ও শন মার্শের মতো তারকাদের। কারণ ১০ তারিখ থেকে ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন তারা। পার্থে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট খেলে হুট করেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান আধুনিক অস্ট্রেলিয়ার অন্যতম সফল পেসার জনসন। তার ঝুলিতে রয়েছে ৩১৩ টেস্ট এবং ২৩৯ ওয়ানডে উইকেট।

পরিবারকে সময় দিতে প্রধান কোচ ড্যারেন লেহম্যান এবং অধিনায়ক স্টিভেন স্মিথের অনুরোধ উপেক্ষা করে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেন বাঁহাতি জনসন।