১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাতের মার্সেই নগরী

বিজ্ঞাপনী সংস্থা ‘৭২ অ্যান্ড সানি’ এবং ‘মিডিয়া মংক’-এর সঙ্গে যৌথভাবে ফ্রান্সের বিখ্যাত মার্সেই নগরীর রাতের ছবি গুগল স্ট্রিট ভিউতে নিয়ে এসেছে গুগল। এর সঙ্গে স্ট্রিট ভিউ ভিডিওর মাধ্যমে মার্সেই নগরীর বিভিন্ন স্ট্রিটের পরিচিতিও উঠে এসেছে বলে জানিয়েছে গার্ডিয়ান।

‘লিওয়া’ মরুভূমি

২০১৪ সালে রাফিয়া নামের উটের পিঠে ক্যামেরা চাপিয়ে সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত ‘লিওয়া’ মরুভূমির মনোমুগ্ধকর ছবি সংগ্রহ করে গুগল। স্ট্রিট ভিউ ফিচারের মাধ্যমে এই মরুভূমির ছবিগুলো সাধারণ গ্রাহকদের কাছে পৌঁছে যায়।

নাসা

গার্ডিয়ান জানিয়েছে, গুগল স্ট্রিট ভিউ-এর মাধ্যমে ‘নাসা’র বিভিন্ন দফতর ভ্রমণ বেশ সহজ হয়েছে। এই কার্যক্রমের অংশ হিসেবে ফ্লোরিডার কেনেডি স্পেস সেন্টারের বিভিন্ন অংশের ছবি সংগ্রহ করেছে গুগল। ২০১২ সাল থেকেই স্ট্রিট ভিউ ফিচারে এই স্পেস সেন্টারের পর্দার আড়ালের নানা দিক তুলে ধরছে গুগল।

ভেনিস শহর, ইতালি

২০১৩ সালের নভেম্বরে গুগল স্ট্রিট ভিউতে যুক্ত হয় রোমান্সের শহর হিসেবে পরিচিত ‘ভেনিস’। শহরটির ভিন্ন ক্যানাল, ব্রিজ এবং উল্লেখযোগ্য স্থান ‘পিয়াজা সান মার্কো’ সম্পর্কে জানা যাবে গুগল স্ট্রিট ভিউয়ের মাধ্যমে।

গ্যালাপাগোস দ্বীপপুঞ্জ

ইকুয়েডোর এবং প্রশান্ত মহাসাগরের কিছু অংশজুড়ে বিস্তৃত ‘গ্যালাপাগোস আইল্যান্ড’-এর সামুদ্রিক প্রাণীদের সম্পর্কে জানতে গুগল স্ট্রিট ভিউ হতে পারে উপযুক্ত মাধ্যম। ২০১৩ সালে দ্বীপটির সিল, সি লায়ন এবং দানবাকৃতির কচ্ছপের ছবি উঠে আসে স্ট্রিট ভিউ ফিচারটিতে।