২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাজারে সবজির দাম কমেছে, বেড়েছে ডিমের

  • দেশী পেঁয়াজ চড়া

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাজারে নতুন আলু উঠলেও বাড়ছে পুরনো আলুর দাম। দাম কমছে না পেঁয়াজের। সুবাতাস বইছে সবজিতে। দাম কমছে প্রতিসপ্তায়। চাল, ডাল, আটা, ভোজ্যতেল এবং চিনির দাম অপরিবর্তিত রয়েছে। ডিমের দাম বেড়েছে। এছাড়া দেশীয় প্রজাতির মিঠা পানির মাছের সরবরাহ বাড়লেও কমছে না ইলিশ মাছের দাম।

শুক্রবার রাজধানীর কাপ্তান বাজার, ফকিরাপুল এবং মুগদা বড় বাজার ঘুরে নিত্যপণ্যের দরদামের এসব তথ্য পাওয়া গেছে। গত মাস থেকে বাড়তে শুরু করেছে ডিমের দাম। তবে গেল সপ্তাহে ফার্মের মুরগির ডিমের ডজনে ১০ টাকা কমলেও সপ্তাহে ফের ১০ টাকা বেড়েছে। বিক্রেতারা জানান, রাজধানীতে বিভিন্ন বাজার ও আকারভেদে ফার্মের মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১০২ থেকে ১০৮ টাকা করে। আর ডিমের হালি ৩৫ থেকে ৩৬ টাকায় বিক্রি করছেন বিক্রেতারা। এ সপ্তাহে বাজারে সরবরাহ বাড়ছে নতুন আলুর। কিন্তু পুরনো আলুর দাম বাড়ছে। প্রতিকেজি নতুন আলু বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা দরে। তবে পুরান ৩৪ থেকে ৩৫ টাকায় বিক্রি করছেন বিক্রেতারা।

রাজধানীর বাজারে শীতের সবজির সরবরাহ পর্যাপ্ত থাকায় দাম কমেছে নানা ধরনের শীতকালীন সবজির। বাজারে ফুলকপি প্রতিপিস আকারভেদে ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিপিস বাঁধাকপি বিক্রি হচ্ছে ২৫ টাকায়। বেগুন (জাতভেদে) বিক্রি হচ্ছে প্রতিকেজি ৪০ থেকে ৬০ টাকায়। শিম ৩০ টাকা, গাজর ৫০ টাকা, টমেটো (কাঁচা) ৪০ টাকা, টমেটো (পাকা) ৮০ টাকা। এছাড়া শালগম ৩০ টাকা, কাঁচামরিচ ৮০ টাকা, ধনিয়াপাতা কেজি ৮০ টাকা এবং বরবটি বিক্রি হচ্ছে ৪৫ টাকা করে।

এ সপ্তাহে পাইকারি বাজারে বিদেশী পেঁয়াজের পাল্লা (৫ কেজি) ১৬০ টাকা, প্রতিকেজি ৩৪ টাকা। আর পাইকারি বাজারে দেশী পেঁয়াজের পাল্লা (৫ কেজি) ৩২৫ টাকা, প্রতিকেজি ৬৬ টাকা দরে বিক্রি হচ্ছে। রাজধানীর মুগদা বাজারে কেজিপ্রতি পেঁয়াজ জাত ও মানভেদে ৬০-৭৫ টাকায় বিক্রি হচ্ছে।

নির্বাচিত সংবাদ