২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তান সরকারের আচরণ শত্রুরাষ্ট্রের মতো ॥ ইনু

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৪ ডিসেম্বর ॥ জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের ফাঁসি কার্যকর করায় তাদের পক্ষাবলম্বন করে পাকিস্তান সরকার যে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে তা বাংলাদেশ ও মুক্তিযুদ্ধবিরোধী এবং ন্যক্কারজনক। এটা বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে হস্তক্ষেপের শামিল, যা কোন রাষ্ট্রের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে শিষ্টাচারবহির্ভূত। পাকিস্তানের এমন ভূমিকা শত্রুরাষ্ট্রের আচরণের মতো। শুক্রবার সন্ধ্যায় শেরপুর জেলা জাসদের দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ইতোমধ্যে পাকিস্তানের এমন ভূমিকা প্রত্যাখ্যান করে কৈফিয়ত তলব করেছে। এমন পরিস্থিতিতে বাংলাদেশ সরকার ও জনগণের সঙ্গে পাকিস্তানের সম্পর্কটা কোন্ পর্যায়ে থাকবে সেটা পর্যালোচনা ও পুনর্বিবেচনা করা দরকার। সরকার এ বিষয়ে গভীরভাবে ভাবছে এবং কর্মপন্থা নির্ধারণ করবে। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকার সকল যুদ্ধাপরাধীর বিচারে অঙ্গীকারবদ্ধ। বঙ্গবন্ধু সরকার একাত্তরে খুন-অগ্নিসংযোগ ও ধর্ষণসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাড়ে ১২ হাজার যুদ্ধাপরাধীর যে তালিকা তৈরি করেছিলে, তার বিচারকাজ পর্যায়ক্রমে চলতে থাকবে। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় শোষণ ও দারিদ্র্যমুক্ত সমাজ প্রতিষ্ঠায় জাসদের পতাকাতলে আবদ্ধ হতে মুক্তিকামী দেশপ্রেমিক জনতাকে আহ্বান জানান।

জেলা জাসদ সভাপতি মনিরুল ইসলাম লিটনের সভাপতিত্বে স্থানীয় শহীদ মিনার চত্বরে আয়োজিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জাসদের স্থায়ী কমিটির সদস্য শিরীন আখতার এমপি, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ইকবাল হোসেন খান, সাংগঠনিক সম্পাদক শওকত রায়হান, শিক্ষা সম্পাদক অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, কেন্দ্রীয় উপদেষ্টাম-লীর সদস্য কৃষিবিদ মোঃ আব্দুস সাত্তার। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা জাসদের সাধারণ সম্পাদক মুকছেদুর রহমান লবু।

এর আগে দুপুরে সার্কিট হাউস সভাকক্ষে শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় তথ্যমন্ত্রী বলেন, প্রতি জেলায় একটি করে তথ্যভবন নির্মাণ করা হবে, যার মাধ্যমে বাসস, বিটিভি ও বেতারের স্থানীয় প্রতিনিধি ছাড়াও বিভিন্ন মিডিয়ারকর্মীরা তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারবেন।

নির্বাচিত সংবাদ