১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পাকিস্তানের মিথ্যাচারের প্রতিবাদ জানাল বিএনপি

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তানের মিথ্যাচারের প্রতিবাদ জানিয়েছন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সদস্য মাহবুবুর রহমান। তিনি বলেন আজ বিজয়ের মাস। পাকিস্তান সরকার বলছে, তাদের পাঞ্জাব পার্লামেন্টে আলোচনা করে বলছে, সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, বাংলাদেশে তারা কোনো গণহত্যা করেনি, বাংলাদেশে কোনো অন্যায় করেনি, সেখানে কোনো যুদ্ধাপরাধ হয়নি। এর থেকে জঘন্যতম মিথ্যা কথা আর তৈরি হয়নি। আমরা এর প্রতিবাদ জানাই।

শনিবার জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের উদ্যোগে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের করণীয়’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ প্রতিবাদ জানিয়েছেন।

তিনি আরো বলেন, একাত্তর সালে পাকিস্তান সরকার ইয়াহিয়া খান ও তার বাহিনীকে বাংলাদেশের নিরস্ত্র জনতার ওপর লেলিয়ে দিয়ে তখন সাড়ে ৭ কোটি মানুষের ওপর হত্যাযজ্ঞ গণহত্যা চালিয়েছে। তারা পোড়ামাটির নীতি অনুসরণ করে এই নয় মাস ধরে ‘কিলঅন’ ও ‘লুটঅন’ করেছে।

সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় জাগপার সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মূর্তজা, ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, পেশাজীবী দলের সভাপতি আনিসুর রহমান জিয়া প্রমুখ বক্তব্য রাখেন।