২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পৌর নির্বাচন অবাধ করতে পারলে সংকট উত্তরণে এগুতে পারবে সরকার –রিপন

স্টাফ রর্পিোটার ॥ পৌর নির্বাচন অবাধ ও নিরপেক্ষতার মধ্য দিয়ে সম্পন্ন করতে পারলে সরকার বর্তমানে যে সংকটে রয়েছে তা থেকে উত্তরণে এক ধাপ এগুতে পারবে বলে মন্তব্য করেছেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। তিনি আরও বলেন, আইএস (ইসলামিক স্টেট) নিয়ে যুক্তরাষ্ট্রকে জড়িয়ে সরকারের মন্ত্রীরা যে বক্তব্য দিচ্ছেন তাতে পররাষ্ট্রনীতিতে প্রভাব পড়বে। শনিবার সন্ধ্যায় নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিপন বলেন, আইএস ও জঙ্গিবাদের কথা বলে দোষারোপের রাজনীতি করে আওয়ামী লীগই ক্ষতিগ্রস্ত হবে। কারণ, ২০১৪ সালের ৫ জানুয়ারি একতরফা নির্বাচন করে তারা এমনিতেই দূর্বল হয়েছে। দোষারোপের রাজনীতি করে তারা আরও দূর্বল হয়ে পড়বে। তাই যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ক্ষতি হয় এমন বক্তব্য থেকে সরকারের মন্ত্রীদের বিরত থাকাতে হবে। যে কোনো সহিংসতার বিরুদ্ধে সবাই এক হয়ে কাজ করার কথা আমরা বার বার বলছি।

বিএনপিকে কোনঠাসা করতে সরকারকে বিরত থাকার আহ্বান জানিয়ে রিপন বলেন, বিএনপির কখনো ক্যুর মাধ্যমে ক্ষমতায় আসেনি। জনগণের ভোটের মাধ্যমে বারবার রাষ্ট্র ক্ষমতায় এসেছে বিএনপি। তিনি বলেন, আইএস কিভাবে কারা তৈরি করেছে সেই বিতর্কে যাব না। কারণ, ১২ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র বিষয়ক বিশেষ সহকারী নিশা দিশাই বিসওয়াল বাংলাদেশ সফরে আসছেন। তাই দেশের পররাষ্ট্রনীতিতে প্রভাব পড়বে, বন্ধুত্বের ক্ষতি হবে এমন বক্তব্য দেওয়া ঠিক নয়। কারণ এখনও আমরা আমেরিকার কাছ থেকে জিএসপি সুবিধা পায়নি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম, আসাদুল করিম শাহীন, নির্বাহী কমিটির সদস্য তগদির হোসেন জসিম প্রমুখ।