২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চলতি সপ্তাহে চার কোম্পানির এজিএম

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) চলতি সপ্তাহে অনুষ্ঠিত হবে। কোম্পানিগুলো হচ্ছে- হাক্কানী পাল্প, ইফাদ অটোস, ডেল্টা ব্র্যাক হাউজিং এবং ঝিলবাংলা। এর আগে ৩০ জুন ২০১৫ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ এবং এজিএমের তারিখ নির্ধারণ করে এসব কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

হাক্কানী পাল্প ॥ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কাগজ ও মুদ্রণ খাতের কোম্পানি হাক্কানী পাল্প লিমিটেড। এ কোম্পানির এজিএম আজ রবিবার বেলা সাড়ে ১১টায় ইডেন গার্ডেন কমিউনিটি সেন্টার, হালিশহর, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে।

ইফাদ অটোস ॥ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৭ শতাংশ নগদ ও ৩০ শতাংশ বোনাসসহ মোট ৩৭ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রকৌশল খাতের কোম্পানি ইফাদ অটোস লিমিটেড। এ কোম্পানির এজিএম সোমবার বেলা ১১টায় আইডিইবি ভবন, কাকরাইল, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ডেল্টা ব্র্যাক হাউজিং ॥ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে আর্থিক খাতের কোম্পানি ডেল্ডা ব্র্যাক হাউজিং লিমিটেড। এ কোম্পানির এজিএম মঙ্গলবার বেলা ১১টায় হোটেল আমারি, গুলশান-২, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ঝিলবাংলা সুগার মিলস ॥ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি ঝিলবাংলা সুগার মিলস লিমিটেড। এ কোম্পানির এজিএম আগামী শনিবার বিকেল ৩টায়, জামালপুর শিল্পকলা একাডেমি অডিটরিয়াম, ঢাকাতে অনুষ্ঠিত হবে।

ইজিএমের তারিখ ঘোষণা করেছে সিএমসি কামাল

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত সিএমসি কামাল টেক্সটাইল মিলের সঙ্গে অ-তালিকাভুক্ত আলিফ ইউনিটেক্সের একীভূতকরণের বিষয়ে শেয়ারহোল্ডারদের মতামত নেয়ার জন্য বিশেষ সাধারণ সভার (ইজিএম) তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২১ ডিসেম্বর রাজধানীর মহাখালীতে অবস্থিত হোটেল অবকাশে ইজিএম অনুষ্ঠিত হবে। রেকর্ড ডেট ৭ ডিসেম্বর। এদিকে, ইজিএমের জন্য আগামী ৬ ডিসেম্বর শুধুমাত্র স্পট মার্কেটে কোম্পানিটির শেয়ার লেনদেন হবে। সিএমসি কামাল এবং আলিফ ইউনিটেক্সের একীভূতকরণে সুপ্রীমকোর্টের হাইকোর্ট ডিভিশনের কোম্পানি বেঞ্চের দেয়া আদেশের প্রেক্ষিতে ইজিএমের তারিখ ঘোষণা করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে।

নির্বাচিত সংবাদ