২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতিবন্ধী দিবসে চসিক মেয়রের কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবসে চট্টগ্রামে প্রতিবন্ধীদের মধ্যে কম্বল বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন। শনিবার দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউট চত্বরে চসিক আয়োজিত এক অনুষ্ঠানে মেয়র প্রতিবন্ধীদের সঙ্গে দুপুরের খাবার খান। এ সময় তিনি চসিকের সকল চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদানের আশ্বাসও প্রদান করেন।

নগরীর থিয়েটার ইনস্টিটিউট চত্বরে দুপুরে প্রতিবন্ধী ২৮টি সংগঠনের সংগঠক ও প্রতিবন্ধীদের সংবর্ধনা প্রদান করা হয়। মেয়র এখানে ৩শ’ প্রতিবন্ধীর হাতে ফুল ও প্রত্যেককে ১টি করে কম্বল প্রদান করেন। এ উপলক্ষে অনুষ্ঠিত প্রতিবন্ধী সমাবেশে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম। অনুষ্ঠানের প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির বলেন, সিটি কর্পোরেশনের সব চিকিৎসা কেন্দ্রে বিনামূল্যে প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা দেয়া হবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, সচিব রশিদ আহমদ, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, সমাজকল্যাণ অধিদফতরের উপ-পরিচালক বন্দনা দাশ। প্রতিবন্ধী সংগঠক এম এম মোশাররফ ও লুৎফুন নেসা রূপসা বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতে সঙ্গীত পরিবেশন করেন ভারতের শিল্পী বিক্রম ইয়াছিন শেখ ও প্রতিবন্ধী সাইফুদ্দিন রিয়াজ কামরুল। পরে সিটি মেয়র চট্টগ্রাম সিটি কর্পোরেশনের জেনারেল হাসপাতালে প্রতিবন্ধীদের একটি কর্ণার উদ্বোধন করেন।

বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় নিহত ২

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ৫ ডিসেম্বর ॥ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুকুরিয়া ইউনিয়নের এক্কাইত্যা পুকুরপাড় এলাকায় পিকআপ ভ্যানের ধাক্কায় সিএনজি ট্যাক্সি উল্টে ২ জন নিহত ও ৩ জন আহত হয়েছে। দুর্ঘটনাটি সংঘটিত হয় শনিবার সকাল ৯টায়। নিহতরা হলো- জান্নাতুল ফেরদৌস (৪৫) ও শ্রীপদ জলদাশ (৩৮)। নিহতদের বাড়ি উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে।

শীতবস্ত্র বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৫ ডিসেম্বর ॥ শনিবার বেলা সোয়া ১১টায় জেলা পুলিশের উদ্যোগে নওগাঁ প্রাইমারী প্রশিক্ষণ ইনস্টিটিউটটে অসহায় ও গরিব পরিবারের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন পুলিশ সুপার মোজাম্মেল হক পিপিএম। তিনি অসহায় ও গরিব পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং ৩৫০ জনের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় শহরের ব্যবসায়ী দীপক কুমার দেব, থানার অফিসার ইনচার্জ জাকিরুল ইসলাম।

গণবিয়ে

নিজস্ব সংবাদদাতা, সীতাকুণ্ড (চট্টগ্রাম), ৫ ডিসেম্বর ॥ আনজুমান হেমায়েত এ-ইসলামের উদ্যোগে ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা ফাউন্ডেশনের সহযোগিতায় সীতাকু-ে প্রথমবারের মতো একই মঞ্চে বিয়ে বন্ধনে আবদ্ধ হলেন ২০ দরিদ্র যুবক-যুবতী। শনিবার দুপুরে পৌরসদরস্থ জেলা পরিষদ অডিটোরিয়ামে বঙ্গমাতা বেগম ফজিলাতুনেছা ফাউন্ডেশন পরিচালক স্থানীয় সাংসদ দিদারুল আলমের উপস্থিতিতে এই গণবিবাহ অনুষ্ঠিত হয়েছে।