২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নৌকার মাঝি বদলের দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ৫ ডিসেম্বর ॥ আসন্ন পৌরসভা নির্বাচনে শরীয়তপুরের ভেদরগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত মেয়রপ্রার্থী আব্দুল মান্নান হাওলাদারের পরিবর্তন দাবিতে বিক্ষোভে ফেটে পড়েছে ভেদরগঞ্জ পৌরসভার হাজারও জনতা। শনিবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় যোগ দিতে এলে দলীয় নেতাকর্মীরা উপজেলা সদরের রাস্তায় নাহিম রাজ্জাক এমপির গাড়ি থামিয়ে তাকে ঘিরে ধরে বিক্ষোভ প্রদর্শন করে এবং নৌকার মাঝি বদল করে পুনরায় প্রার্থী নির্বাচনের দাবি জানান। ভেদরগঞ্জ উজেলা ও পৌরসভা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, এ বছর ভেদরগঞ্জ পৌরসভা নির্বাচনে স্থানীয়ভাবে আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীদের বেশিরভাগই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বেপারীর নাম প্রস্তাব করে প্রথমে শরীয়তপুর জেলা কমিটির কাছে এবং পরে কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হয়। কিন্তু দলীয়ভাবে অভিযোগ উঠেছে, মোটা অংকের অর্থের বিনিময়ে মান্নান বেপারীর পরিবর্তে বর্তমান মেয়র আব্দুল মান্নান হাওলাদারকে মনোনয়ন প্রদান করা হয়। এ মনোনয়ন ভেদরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ প্রত্যাখ্যান করে গত ৩ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক আবুল বাশার চোকদারের নামে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ ও অংগ সংগঠনের সিংহভাগ নেতাকর্মী।

মনোনয়নপত্র বাছাইয়ের একদিন আগে শনিবার সংসদ সদস্য নাহিম রাজ্জাক দলীয় এক বিশেষ বর্ধিত সভায় যোগ দিতে এলে সকাল থেকে সড়ক অবরোধ করে রাখে অন্তত চার হাজার নারী-পুরুষ। এ সময় তারা নাহিম রাজ্জাকের গতিরোধ করে ৪০ মিনিট পর্যন্ত বিভিন্ন সেøাগান দিতে থাকে। তারা দুর্নীতিবাজ মেয়র মান্নান হাওলাদারের মনোনয়ন বাতিল করে অন্য কাউকে নতুন করে মনোনয়ন প্রদানের দাবি জানায়। এ সময় শরীয়তপুর-ভেদরগঞ্জ সড়কে তিন কিলোমিটার এলাকাজুড়ে হাজার হাজার নারী-পুরুষ মানববন্ধন ও বিক্ষোভ করে।

গাইবান্ধায় স্বতন্ত্রের মোড়কে জামায়াত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৫ ডিসেম্বর ॥ পৌর নির্বাচনে গাইবান্ধা পৌরসভা ও গোবিন্দগঞ্জ পৌরসভায় জামায়াতের দুই প্রার্থী পৌর মেয়রপদে স্বতন্ত্র হিসেবে অংশ নিচ্ছেন। গাইবান্ধা পৌরসভায় পলাশবাড়ি আদর্শ কলেজের শিক্ষক একেএম ফেরদৌস আলম ফিরোজ পৌর মেয়র পদে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিনি গাইবান্ধা শহর জামায়াতের নেতা এবং গাইবান্ধা পলাশপাড়ার স্থায়ী বাসিন্দা।

এদিকে গোবিন্দগঞ্জ উপজেলার জামায়াতের সেক্রেটারি আবুল কালাম আজাদ পৌর মেয়রপদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।