২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভৈরবে বিএনপির মেয়র প্রার্থীসহ ২শ’ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ৫ ডিসেম্বর ॥ বিএনপির নবগঠিত কমিটি নিয়ে শরীফুল আলম সমর্থক ও পদবঞ্চিত গিয়াস সমর্থকদের দু’গ্রপের সংর্ঘষের ঘটনায় শনিবার রাতে ভৈরব থানায় মামলা হয়। পদবঞ্চিত গিয়াস সমর্থক রুবেল মিয়া বাদী হয়ে বিএনপির মেয়রপ্রার্থী হাজী শাহিনকে প্রধান আসামি করে দুই শ’ জনের বিরুদ্ধে মামলা হয়। পুলিশ শহরের ৫নং ওয়ার্ডের বিএনপির সহসভাপতি কাউন্সিলর প্রার্থী আরিফুল হক খোকনকে আটক করে। গত ৩০ নবেম্বর দুপুরে পৌর নির্বাচনে প্রার্থী মনোনয়ন ঘোষণাকে কেন্দ্র করে বিএনপি দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হলে ইটপাটকেলের আঘাতে ৮-১০ জন আহত হয়। এর আগে শরীফুল আলম ঢাকায় বসে নতুন কমিটি ঘোষণা দিলে প্রতিপক্ষ গ্রুপ ভৈরব চকবাজারে সভা করে পাল্টা কমিটি ঘোষণা করে। পকেট কমিটি বাতিলসহ কেন্দ্রীয় নেতা শরীফুল আলম ও বর্তমান পৌর মেয়র হাজী শাহিনকে ভৈরবে অবাঞ্চিত ঘোষণা করে।

শরীফুল আলম প্রতিপক্ষের ঘোষণাকে চ্যালেঞ্জ করে ভৈরব এলে সংর্ঘষের ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার রাতে স্থানীয় বিএনপি নেতা রুবেল মিয়া বাদী হয়ে বিএনপির মেয়রপ্রার্থী হাজী শাহিনকে প্রধান আসামি করে ৫৬ জনের নামসহ দেড় শ’লোককে আসামি করে ভৈরব থানায় মামলা করে।

দুধের স্বাদ ঘোলে মেটাতে-

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৫ ডিসেম্বর ॥ মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন বর্তমান প্যানেল মেয়র বাবলুর রহমান। কিন্তু দল তাঁকে মনোনয়ন দেয়নি। অবশেষে বৃহস্পতিবার তিনি ওয়ার্ড কাউন্সিলর পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ওইদিন বিকেলে প্যানেল মেয়র বাবলুর রহমান সমর্থকদের নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে আসেন। পরে তিনি পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র জমা দিয়ে বেরিয়ে আসার সময় তিনি বলেন, ‘আমি পৌরসভার প্যানেল মেয়র ছিলাম। সবাই বড় পদ পেতে চায়। আমিও মেয়র পদে প্রার্থী হতে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েছিলাম।

বগুড়ায় বইছে নির্বাচনী হাওয়া

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। শনিবার সকাল থেকে প্রার্থীদের উপস্থিতিতে রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাচাই-বাছাইয়ের কাজ শুরু হয়। প্রথম দিনে কয়েকটি পৌরসভার বাছাই সম্পন্ন হলেও রবিবার শেষ দিনে বৈধ প্রার্থিতার বিষয়ে চূড়ান্ত ঘোষণা দেয়া হবে। জেলার ৯টি পৌর সভায় মেয়র পদে ৩৬ এবং কাউন্সিলর পদে ৪৮৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছে। এদিকে মনোনয়নপত্র দাখিলের পর থেকেই প্রার্থীরা গণসংযোগ শুরু করায় চারদিকে নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে।