১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জের মিরকাদিম পৌর সভায় বিএনপির মনোনয়নপত্র বাতিল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মিরকাদিম পৌরসভায় বিএনপি প্রার্থী মো. শামসুর রহমাননের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তিন হাজার ৪৫৭ টাকার পৌর হোল্ডিং কর বকেয়ার কারণে রির্টানিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সাল কাদের শনিবার বিকালে এই ঘোষণা দেয়া দেন। নানা ত্রুটির কারণে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জামান হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদিকে বয়স কম, মনোনয়নপত্রে যথাযথ তথ্য প্রদান না করা এবং অসামঞ্জস্য তথ্যে কারণে তিন কমিশনারের মনোনয়ন পত্র বাতির করা হয়। তবে চার মেয়র, ১০ সংরক্ষিত মহিলা কাউন্সিলর এবং ৩০ কাউন্সিল প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে।

তবে বিএনপির এই মেয়র প্রার্থী দাবী করেছেন- যে বাড়িটির হোল্ডিং কর বকেয়া উল্লেখ করা হয়েছে সে বাড়ির মালিক তিনি নন, তাঁর শ্ব্শুর। ষড়যন্ত্রমূলকভাবে বর্তমান মেয়র আওয়ামী লীগ প্রার্থী শহিদুল ইসলাম শাহিন এই কর বকেয়া দিখিয়েছেন। তিনি এই বিষয়ে আপিল করবেন। অন্য দিকে জেলা নির্বাচন অফিসার ফয়সাল কাদের জানিয়েছেন, পৌরসভাটির সচিব স্বাক্ষরিত বকেয়া তালিকা অনুযায়ী বিধি মোতাবেক মোনয়নটি বাতিল করা হয়েছে।

পৌরসভাটির আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র শহিদুল ইসলাম শাহীন, জেপি’র (মঞ্জু) সাবেক মেয়র মোহাম্মদ হোসেন রেনু, ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল গফুর মিয়া এবং স্বতন্ত্র হিসাবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মনসুর আহম্মেদ কালামের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এদিকে আওয়ামী লীগের প্রার্থী শহিদুল ইসলাম শাহিনের বিরুদ্ধে হাই কোর্টের নির্দেশে রুজুকৃত বাড়ি দখল মামলার বিষয়টি মনোনয়নপত্র গোপন করায় তাঁর মনোনয়ন বাতিলের দাবী জানিয়েছেন বিএনপি প্রার্থী। এছাড়া আওয়ামী লীগ প্রার্থী শহিদুল ইসলাম শাহিন অভিযোগ তুলেছেন- আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মনসুর আহম্মেদ কালামের মনোনয়নে সর্বোচ্চ তিন লাখের স্থলে খরচ খাতে ২৮ লাখ টাকা উল্লেখ করা হয়েছে। তা সত্ত্বে মনোনয়টি বৈধ ঘোষণা করা হয়। এটি সঠিক হয়নি উল্লেখ করে মনোনয়নটি বাতিলের দাবী তুলেছেন। আজ রবিবার রির্টানিং অফিসার এডিসি মোহাম্মদ ফজলে আজিমের কার্যালয়ে মুন্সীগঞ্জ পৌর সভার মনোনয়নপত্র বাছাই হবে।