২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জঙ্গি হামলার আশঙ্কায় দিল্লিতে কড়া নিরাপত্তা

জঙ্গি হামলার আশঙ্কায় দিল্লিতে কড়া নিরাপত্তা

অনলাইন ডেস্ক ॥ জঙ্গি হামলার আশঙ্কায় ভারতের রাজধানী দিল্লির গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন এলাকায় কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন লস্কর-ই-তাইবা (এলইটি) এ হামলা চালাতে পারে বলে শীর্ষ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যমগুলো।

ওই পুলিশ কর্মকর্তার সূত্র ধরে সংবাদমাধ্যম জানায়, পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর দিয়ে এলইটি’র দুই সদস্য ভারতে প্রবেশ করেছে, গত নভেম্বরে তাদের কাছে এমন গোয়েন্দা তথ্য আসে।

ওই তথ্যের ভিত্তিতে গত ১ ডিসেম্বর দিল্লি পুলিশের অ্যান্টি-টেরর এক্সপার্ট উইং একটি ‍এফআইআর নথিভুক্ত করে এবং বিষয়টি সংশ্লিষ্ট আদালতকে জানায়।

এফআইআর’র বিষয়ে ওই পুলিশ কর্মকর্তা জানান, দিল্লি ও দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে হামলার উদ্দেশ্যে দুজানা ও উকাশা নামে এলইটি’র দুই সন্দেহভাজন সদস্য ভারতে প্রবেশ করেছে। তাদের সহকারী নোমান, জাইদি ও খুরশিদও ভারতে আত্মগোপনে আছে। তাদের সঙ্গে একাত্ম হয়ে তারা এ হামলা চালাতে পারে।

জঙ্গিরা সা‌র্বক্ষণিক তাদের শীর্ষ নেতাদের সঙ্গে যোগাযোগ অব্যাহত রেখেছে। সেখান থেকে নির্দেশ আসলে তারা ‘বিশিষ্ট ব্যক্তি’ ও ‘জনাকীর্ণ স্থানে’ হামলা চালাবে। এ সময় তারা ‘ফিদাইন’ (আত্মঘাতী আক্রমণ) ও গ্রেনেড হামলা চালাতে পারে বলেও জানিয়েছে সূত্র।

এদিকে, ওই সন্দেহভাজনদের অবস্থান শনাক্তে বিশেষ নজরদারির ব্যবস্থা নিয়েছে দিল্লি পুলিশ।

দিল্লি ডেপুটি পুলিশ কামশনার বলেন, কড়া সতর্কতা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। সংসদ ভবন, ইন্ডিয়া গেট, ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর, মেট্রো স্টেশন, কলেজ, শপিং মলসহ জনবহুল ও গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সন্দেহভাজনদের তল্লাশি চালানো হচ্ছে।

২১ মার্চ ভারত শাসিত জম্মু-কাশ্মীরের সাম্বাতে সেনাবাহিনী চৌকিতে জঙ্গিরা ফিদাইন হামলা চালিয়েছিল।