২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে কবরস্থানের জমি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

সাভারে কবরস্থানের জমি দখলের চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, সাভার ॥ কবরস্থানের জায়গা জোরপুর্বক দখল করার প্রতিবাদে ভূমিদস্যুদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

রবিবার সকালে সাভার মডেল থানাধীন বনগাঁও ইউনিয়নের নগরকোন্ডা কোর্টবাড়ী এলাকাস্থ ‘জান্নাতুল বাকী’ কবরস্থানের ৩৬শতাংশ জমি রক্ষায় এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল পালন করে ওই এলাকার কয়েক হাজার মানুষ।

জানা গেছে, নগরকোন্ডা এলাকায় কবরের জন্য এক ব্যক্তির কাছে থেকে ৩৬শতাংশ জমি স্থানীয় লোকজন ক্রয় করেন। কয়েকদিন ধরে এলাকার চিহিৃত ভুমি দস্যু নুরুল গং জাল দলিল সৃষ্টির মাধ্যমে সন্ত্রাসী বাহিনী দিয়ে কবরস্থানের জায়গা দখল করার চেষ্টা করে আসছে। এরই প্রতিবাদে রবিবার সকালে ওই এলাকার সর্বস্তরের কয়েক হাজার লোক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। মানববন্ধনে এ সময় বক্তব্য রাখেন- বনগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক লাবু ও স্থানীয় ইউপি সদস্য আব্দুল গাফ্ফার।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে এলাকাবাসী অভিযোগ করে বলেন, ভুমিদস্যুরা কবরস্থানের জমি দখল করার চেষ্টা করলে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দেয়া হয়। কিন্তু, পুলিশ তা গ্রহণ না করে রহস্যজনক কারণে উল্টো বনগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলামকে হয়রানী করছে। বেঁচে থাকতে কবরস্থানের জমি দখল করতে দেয়া হবে না ভূমিদস্যুদের। ভুমি দস্যুদের হাত থেকে কবরস্থানের জমি রক্ষায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।