২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সায়রা মহসীনের শপথ গ্রহণ

সংসদ রিপোর্টার ॥ মৌলভীবাজার-৩ আসনের নবনির্বাচিত সংসদ-সদস্য সৈয়দা সায়রা মহসীন শপথ নিয়েছেন। রবিবার বিকেলে জাতীয় সংসদ ভবনে স্পীকারের কক্ষে শপথ বাক্য পাঠ করান স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শপথ গ্রহণ অনুষ্ঠানে ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ মোঃ আতিউর রহমান আতিক, মোঃ শহীদুজ্জামান সরকার ও মোঃ শাহাব উদ্দিন এবং সংসদ সদস্য উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ উপস্থিত ছিলেন। জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব মোঃ আশরাফুল মকবুল শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

উল্লেখ্য, মৌলভীবাজার-৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ও বর্তমান সরকারের সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর মৃত্যুতে ওই আসনটি শূন্য হয়।

এফ রহমান হলের দুই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ এক কর্মীকে বেধড়ক পিটিয়ে আহত করার ঘটনায় জড়িত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) স্যার এফ রহমান হলের দুই ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে ঢাবি ছাত্রলীগ। এদের একজনকে সংগঠনের সব ধরনের কর্মকা- থেকে অব্যাহতি এবং অপরজনকে শোকজ ও কারণ দর্শানোর নোটিস দেয়া হয়েছে বলে রবিবার জনকণ্ঠকে জানান সংগঠনের ঢাবি সভাপতি আবিদ আল হাসান।

তিনি বলেন, শুক্রবার রাতের ঘটনার পেছনে দায়ী প্রকৃত দোষীদের আমরা চিহ্নিত করার চেষ্টা করছি। তবে প্রাথমিকভাবে হলটির কর্মী এইচ এম ইমরানকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং মাসুদ আলমকে শোকজ করে কারণ দর্শাতে নোটিস দেয়া হয়েছে। অপরদিকে জিয়া হলের ঘটনারও তদন্ত চলছে। শীঘ্রই আমরা জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

তিনি আরো বলেন, সংগঠনের আদর্শ ও নীতির বাইরে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো ছাত্রলীগ কর্মী যদি বিশৃঙ্খলা সৃষ্টির কারণ হয়ে দাঁড়ায়, তাদের বিরুদ্ধে সাংগঠনিক সর্বোচ্চ শাস্তিমূলক ব্যবস্থা নিতে আমরা বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করব না। ছাত্রলীগ বিশৃঙ্খলাকারীদের ঠিকানা নয়।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ৪র্থ সিএসই ফেসটিভ্যাল শেষ

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘৪র্থ সিএসই ফেস্টিভ্যাল ২০১৫’ সমাপনী অনুষ্ঠান শনিবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন আইসিটি সচিব শ্যাম সুন্দর সিকদার। -বিজ্ঞপ্তি