২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পিআইবিতে পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ক প্রশিক্ষণ

পাবলিক প্রকিউরমেন্ট বিষয়ক দিনব্যাপী ওরিয়েন্টেশন প্রশিক্ষণ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) সেমিনার কক্ষে শনিবার শেষ হয়েছে। পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিইউ) সহযোগিতায় পিআইবি এই প্রশিক্ষণ আয়োজন করেছে। প্রশিক্ষণে বিভিন্ন সেশন পরিচালনা করছেন বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটির ম্যানেজার মোহাম্মদ সোহেলুর রহমান চৌধুরী। এ্যাভিয়েশন এ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সদস্য জাতীয় সংবাদপত্র ও ইলেক্ট্রনিক মিডিয়ার জেলা পর্যায়ে কর্মরত ২৫ সংবাদকর্মী এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিআইবি মহাপরিচালক মোঃ শাহ আলমগীর। এ্যাভিয়েশন এ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সভাপতি নাদিরা কিরনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটির ম্যানেজার মোহাম্মদ সোহেলুর রহমান চৌধুরী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন এ্যাভিয়েশন এ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার। - বিজ্ঞপ্তি

হাতির বিদ্রোহ!

মানুষ নিয়ম করে, আবার ভাঙে। মানুষের মতো প্রাণীকুলের মধ্যেও অদৃশ্য নিয়মের প্রচলন রয়েছে। তবে মানুষের মতো প্রাণীকুলের ভেতরও নিয়ম ভাঙার দৃষ্টান্তও কম নয়। সম্প্রতি এমনই একটি মজার ঘটনা ঘটেছে মোহাম্মদপুর এলাকায়। নির্মাণাধীন একটি সড়কের সড়ক বিভাজনের ওপর দিয়ে একটি বিশাল হাতি চলে যায়। এ সময় মাহুত শত চেষ্টা করেও হাতিটিকে মূল সড়ক দিয়ে নিয়ে যেতে পারেননি। রবিবার রাজধানীর মোহাম্মদপুর থেকে ছবিটি তুলেছেন রিজওয়ান করিম।

‘ভিক্ষা নয় শিক্ষা চাই’

‘আমি প্রতিবন্ধী- ভিক্ষা নয়, শিক্ষা চাই’ নিজের শরীরে এই কথাটি লিখে শিক্ষার প্রতি নিজের অনুরাগ ও ক্ষোভ প্রকাশ করেছেন এক প্রতিবন্ধী যুবক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ে রাজু ভাস্কর্যের সামনে দাঁড়িয়ে প্রতিবন্ধীদের অধিকার নিয়ে কথা বলেন তিনি। তিনি সমাজের কাছে আবেদন করেন প্রতিবন্ধীদের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির। যারা শিশুদের হাত-পা ভেঙ্গে প্রতিবন্ধী বানিয়ে ভিক্ষা করতে বাধ্য করে তাদের শাস্তির দাবিও করেন ওই যুবক। রবিবার ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী কেএইচ জসিম।