২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফুটবলার তোফাজ্জলের ইন্তেকালে আজাদ স্পোর্টিং ক্লাবের শোক

স্পোর্টস রিপোর্টার ॥ আজাদ স্পোর্টিং ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, ষাট দশকের ফুটবলার, কবি-লেখক-সাংবাদিক ও একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক তোফাজ্জল হোসেন বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। শনিবার দুপুর ১২টায় শ্যামলীস্থ নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তার মৃত্যুতে আজাদ স্পোর্টিং ক্লাবের সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করে। সেইসঙ্গে দুই দিন ক্লাবের পতাকা অর্ধনমিত রাখার সিদ্ধান্ত নেয় এবং মরহুমের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করে। জাতীয় প্রেসক্লাবের সহযোগী সদস্য তোফাজ্জল হোসেন ছিলেন দৈনিক ভোরের কাগজ ও দেশ টিভির পরিচালক। তিনি জাতীয় কবিতা পরিষদের সাধারণ সম্পাদক কবি তারিক সুজাতের পিতা। মৃতুকালে তিনি ৩ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাক্সক্ষী রেখে গেছেন।

জাতীয় পুরুষ হ্যান্ডবল শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের ব্যবস্থাপনায়, এক্সিম ব্যাংক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় ‘এক্সিম ব্যাংক ২৫তম জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা রবিবার থেকে শহীদ (ক্যাপ্টেন) এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে।

সকাল ৮টায় (১নং মাঠে) অনুষ্ঠিত খেলায় দিনাজপুর জেলা ২৭-২২ গোলে ঝালকাঠি জেলাকে পরাজিত করে। এ ছাড়া খেলায় চট্টগ্রাম জেলা ২৯-৮ গোলে ময়মনসিংহ জেলাকে, জয়পুরহাট জেলা ২৪-১৮ গোলে চুয়াডাঙ্গা জেলাকে, কুমিল্লা জেলা ২৪-১৪ গোলে বাগেরহাট জেলাকে, পঞ্চগড় জেলা ২৮-২৫ গোলে রাজশাহী জেলাকে, যশোর জেলা ৩৭-৩ গোলে বরিশাল জেলাকে, ফরিদপুর জেলা ২৪-৯ গোলে নারায়ণগঞ্জ জেলাকে, বান্দরবান ১৩-২ গোলে সিলেট জেলাকে, কুষ্টিয়া জেলা ২১-১১ গোলে পটুয়াখালী জেলাকে পরাজিত করে। দুপুরে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের খেলায় বর্ডার গার্ড বাংলাদেশ ৪৯-১০ গোলে পঞ্চগড় জেলাকে বাংলাদেশ পুলিশ ৪৪-৭ গোলে কুমিল্লা জেলাকে পরাজিত করে।

বাংলা বিভাগ চ্যাম্পিয়ন

নিজস্ব সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের নবাব সিরাজ উদ-দৌলা সরকারী কলেজে আন্তঃবিভাগ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় রবিবার দুপুরে। কলেজ মাঠে অর্থনীতি বিভাগকে ১-০ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় বাংলা বিভাগ। উৎসব মুখর পরিবেশে ফাইনাল খেলা দেখতে কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি অন্য স্কুল, কলেজের শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। পরে বিজয়ী দলের মধ্যে পুরস্কার বিতরণ করেন সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।