২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বেয়ার্ন মিউনিখের প্রথম হার

স্পোর্টস রিপোর্টার ॥ জার্মান বুন্দেসলিগায় গত কয়েক মৌসুম ধরে এককভাবেই রাজত্ব করছে বেয়ার্ন মিউনিখ। চলতি মৌসুমেও তার ব্যতিক্রম নয়। মৌসুমের প্রথম ১৪ ম্যাচে অপরাজিত থাকে পেপ গার্ডিওলার দল। তবে দুর্দান্তগতিতে ছুটতে থাকা সেই বেয়ার্নকেই থামিয়ে দিল বরুশিয়া মনশেনগ্ল্যাডবাখ। শনিবার তারা ৩-১ গোলে রীতিমতো উড়িয়েই দেয় বর্তমান চ্যাম্পিয়ন বেয়ার্নকে।

চ্যাম্পিয়নদের বিপক্ষে নিজেদের মাঠে শুরু থেকেই দারুণভাবে খেলতে থাকে মনশেনগ্ল্যাডবাখ। প্রথমার্ধের লড়াইটা সমানে সমান হলে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল। তবে দ্বিতীয়ার্ধেই দেখা গেল ভিন্নচিত্র। মৌসুমের শুরু থেকেই প্রতিপক্ষের জন্য হুমকি হয়ে যাওয়া বেয়ার্ন যেন অচেনা এক দল। নিজেদের মাঠে ৫৪ হাজারেরও বেশি দর্শকদের মাতিয়ে রাখে স্বাগতিকরা। ম্যাচের ৫৪ মিনিটে গোল করে উদ্যাপনের শুরুটা করেন সুইডিশ তারকা অস্কার ভেন্তে। ৬৬ মিনিটেই দ্বিতীয় গোল। এবার গোল উপহার দেন লার্স স্টিনডল। আর ৬৮ মিনিটে তৃতীয় গোলটি করেন ফ্যাবিয়ান জনসন। অর্থাৎ মাত্র ১৪ মিনিটের ব্যবধানেই বেয়ার্নের জালে ৩ গোল।

তারপরও ম্যাচে ফেরার সকল চেষ্টাই করে বেয়ার্ন। ৭৫ মিনিটে রবার্ট লেভানডোস্কিকে তুলে নিয়ে প্রায় নয় মাস পর ফরাসী তারকা ফ্রাঙ্ক রিবেরিকে মাঠে নামান পেপ গার্ডিওলা। কোচের আস্থার প্রতিদান দিতে ভুল করেননি তিনি। ম্যাচের ৮১ মিনিটে বেয়ার্নের হয়ে সান্ত¡নার এক গোলটি যে করেন রিবেরিই। তবে শনিবার হারলেও পয়েন্ট টেবিলে কোন পরিবর্তন ঘটেনি চ্যাম্পিয়নদের। ১৫ ম্যাচ শেষে বুন্দেসলিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটি ধরে রেখেছে তারা। এখন পর্যন্ত সর্বোচ্চ ৪০ পয়েন্ট নিয়ে সবার উপরে পেপ গার্ডিওলার শিষ্যরা।

মার্সেল জাতীয় বক্সিং

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মার্সেল জাতীয় ২৮তম পুরুষ ও তৃতীয় মহিলা বক্সিং প্রতিযোগিতা আজ শেষ হচ্ছে।

সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবিএম ফজলে করিম চৌধুরী, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ফার্স্ট সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব মোঃ মোস্তাফিজুর রহমান। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ এ্যামেচার বক্সিং ফেডারেশনের সভাপতি ড. খোন্দকার শওকত হোসেন।

গতকাল পুরুষ গ্রুপে ৭ ও নারী গ্রুপে ৩ ওজন শ্রেণীতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরুষের ওজন শ্রেণীগুলো হলো- ৪৯, ৫২, ৫৬, ৬০, ৬৪, ৬৯ ও ৭৫। আর মহিলা ৫১, ৬০ ও ৭৫ কেজি ওজন শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতিযোগিতায় সব সার্ভিসেস দল, বিকেএসপি, কর্পোরেশন, বাংলাদেশ রেলওয়ে, জেলা ক্রীড়া সংস্থা এবং স্বীকৃত বক্সিং ক্লাবসমূহের ২০-২৫ দল অংশ নিয়েছে। এতে অংশগ্রহণকারী বক্সারের সংখ্যা ৮০।