২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরে হামলা ভাংচুর ॥ আহত ১০

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৬ ডিসেম্বর ॥ সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের রামকৃষ্ণপুর এলাকায় দু’লাখ টাকা চাঁদা না দেয়ায় একই ইউনিয়নের ইউপি সদস্য ও সদর উপজেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম হোসেনের নেতৃত্বে হামলা ভাংচুরের ঘটনা ঘটেছে। হামলায় নারী পুরুষসহ অন্তত ১০ জন আহত হয়েছে। এদের মধ্যে হাবিবুর রহমান, নুরনবী, ফাতেমা বেগম ও আমেনা বেগমকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার দুপুরে। এদিকে সদর হাসপাতালে হাবিবুর রহমানের ছেলে জহির সাংবাদিকদের সঙ্গে কথা বলায় বিকেলে হাসপাতাল থেকে তাকে জোরপূর্বক তুলে নিয়ে যায় জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক হিজবুল বাহার রানা। পরে মাদাম এলাকায় তাকে মারধর করে ছেড়ে দেন রানা ও তার লোকজন বলে জানিয়েছেন জহির।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে চন্দ্রগঞ্জ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও সদর উপজেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সেলিম হোসেন ওই ইউনিয়নের রামকৃষ্ণপুর এলাকায় বাহিনী তৈরি করে শালিস বাণিজ্য, জমিদখলসহ সন্ত্রাসী কর্মকা- করে আসছে। সম্প্রতি ইউপি সদস্য সেলিম হোসেনের বিরুদ্ধে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও চন্দ্রগঞ্জ থানায় বিচারের দাবিতে একাধিক অভিযোগ দায়ের করেন হাবিবুর রহমানসহ এলাকাবাসী। এছাড়া লক্ষ্মীপুর শহরে এ ইউপি সদস্যের সন্ত্রাসী কর্মকা- ও চাঁদাবাজির অভিযোগে সংবাদ সম্মেলনও করেছেন তারা। এসব অভিযোগ প্রত্যাহার করে নেয়ার জন্য হাবিবুর রহমানসহ এলাকাবাসীকে চাপ সৃষ্টি করে সেলিম হোসেন। এছাড়া ইউপি সদস্য সেলিম হোসেন জমি দখল এবং দুই লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেয়া এবং পূর্বে সেলিমের বিরুদ্ধে বিভিন্ন দফতরে এলাকার বিক্ষুব্ধ জনতার দেয়া অভিযোগ প্রত্যাহার না করায় রামকৃষ্ণপুর এলাকায় সেলিম হোসেনের নেতৃত্বে ওই এলাকার গাছিবাড়িতে সন্ত্রাসী হামলা চালানো হয়।

ডিবি সেজে পুলিশে নিয়োগে টাকা দাবি ॥ মানিকগঞ্জে আটক পাঁচ

নিজস্ব সংবাদদাতা, মানিকগঞ্জ, ৬ ডিসেম্বর ॥ ডিবি পুলিশের অফিসার পরিচয় দিয়ে মানিকগঞ্জে টাকা নিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকরি দেয়ার চেষ্টার সময় রবিবার ভুয়া ডিবি নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার ইছাখালি গ্রামের হাজী আব্দুল কুদ্দুস মুন্সীর ছেলে জাহিদুল ইসলামসহ চারজনকে আটক করেছে পুলিশ।

গ্রেফতারকৃত অন্যরা হলো, আবুল শেখ, নূরুল ইসলাম ও মুন্নু মিয়া।

পুলিশ জানায়, রবিবার মানিকগঞ্জ পুলিশ লাইনে কনস্টেবল পদে ৯৮ জন নিয়োগের জন্য সকাল থেকেই প্রার্থী বাছাই প্রক্রিয়া চলছিল। এমন সময় পুলিশ লাইন্সের অভ্যন্তরে জাহিদুল ইসলাম বাইরের প্রার্থীদের অভিভাবকদের কাছে (আটককৃতরা) ৫ থেকে ৮ লাখ টাকার বিনিময়ে কনস্টেবল পদে নিয়োগের নিশ্চয়তা দিয়ে টাকা দাবি করছিল। টের পেয়ে জেলা ডিবি পুলিশ ওই চক্রকে আটক করে।

তন্বী হত্যা মামলায় দ্রুত চার্জশীট দাবিতে সমাবেশ

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ নগরীর গৃহবধূ তন্বী হত্যা মামলার নিরপেক্ষ তদন্ত ও দ্রুত চার্জশীট দেয়ার দাবিতে রবিবার সকালে শহীদ হাদিস পার্কে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়। তন্বী স্মৃতি সংরক্ষণ কমিটি ও নারী নির্যাতন প্রতিরোধ কমিটি এ কর্মসূচী আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন নিহত তন্বীর মামা আসাদুজ্জামান। জনউদ্যোগের সদস্য সচিব মহেন্দ্রনাথ সেনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সভাপতি বি এম জাফর, সাধারণ সম্পাদক পির আলী, খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক মুক্তিযোদ্ধা আ ফ ম মহসীন, জনউদ্যোগের আহ্বায়ক কুদরত-ই-খুদা, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী মোমিনুল ইসলাম, ব্লাস্টের সমন্বয়কারী অশোক কুমার সাহা, নারী ও শিশু নির্যাতন আদালতের পিপি এ্যাডভোকেট অলোকানন্দা দাস প্রমুখ। বক্তারা বলেন, তন্বী হত্যার তদন্তের কোন অগ্রগতি নেই। তারা অবিলম্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দ্রুত বিচার ট্রাইবুনালে আসামিদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।