২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাবিতে তুচ্ছ ঘটনায় ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তুচ্ছ বিষক্ষয়কে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মমতাজউদ্দীন কলা ভবনের সামনে দু’দফা মারামারিতে উভয়পক্ষের অন্তত ৫ জন আহত হয়।

আহতরা হলেন- ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা গ্রুপের কর্মী ও অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাশেদুল ইসলাম রকি, তার বন্ধু গোলাম মওলা বিপ্লব এবং সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু গ্রুপের ছাত্রলীগ কর্মী ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী গোলাম রাব্বানি রবি। তাদের রাবির চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। অন্যরা বাইরের ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন।

জানা যায়, ছাত্রলীগ কর্মী গোলাম রাব্বানি রবি তার বান্ধবীকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সের সামনে দিয়ে হেঁটে যাচ্ছিলেন। বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী রাশেদুল ইসলাম রকিও কয়েকজনকে নিয়ে বিপরীত দিক থেকে হেঁটে আসছিলেন। এসময় রবিকে ডেকে ভর্তি পরীক্ষার সাক্ষাতকারের বিষয়ে কথা বলা নিয়ে রবি ও রকির মধ্যে কথাকাটাকাটি শুরু হয়।

একপর্যায়ে রবিকে মারধর করে রকি ও তার সহযোগীরা। রবি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারীদের বিষয়টি জানায়। খবর পেয়ে রুনুর অনুসারী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক সাবরুন জামিল সুষ্ময়, সহসম্পাদক সাদ্দাম হোসেন সজীবের নেতৃত্বে ১০-১২ জন নেতাকর্মী ঘটনাস্থলে যান। সেখানে রকি ও তার বন্ধু গোলাম মওলা বিপ্লবকে মারধর করে সুষ্ময় ও তার সহযোগীরা।

এ ঘটনার জেরে দুপুরে সভাপতি মিজানুর রহমান রানা পক্ষের নেতাকর্মী ও সাংগঠনিক সম্পাদক রুনুর পক্ষের নেতাকর্মীরা পাল্টাপাল্টি অবস্থান নিলে ক্যাম্পাসে উত্তেজনা দেখা দেয়।

লক্ষ্মীপুরে লেগুনার সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ দুই

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৬ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে একটি যাত্রীবাহী লেগুনা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দু’জন অগ্নিদগ্ধ হয়েছে। শনিবার সন্ধ্যায় শহরের ঝুমুর এলাকার কামাল হোসেনের গ্যারেজে এ দুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের একটি দল দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে। পরে গুরুত্বর আহত দু’জনকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে। আহতরা হচ্ছেনÑ লেগুনা গাড়ির মালিকের ছেলে বেলায়েত হোসেন ইমন (২৮) ও গাড়ি মেরামত মিস্ত্রী কামাল হোসেন (২৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঝুমুর এলাকায় কামাল হোসেনের গ্যারেজে গাড়িটি মেরামত ও ঝালাই করার সময় সিলিন্ডার দিয়ে বের হওয়া গ্যাসে আগুন ধরে যায়। এতে মুহূর্তের মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পুরো গাড়িতে আগুন ধরে যায়।