২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুই সন্তান হন্তারক মায়ের প্রেমিক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ৬ ডিসেম্বর ॥ ভোজেরগাতি গ্রামের আলোচিত দুই শিশুপুত্র হত্যার প্রধান আসামি মা জান্নাতুল ফেরদৌস কুলসুমের কথিত প্রেমিক সাহেব আলী ওরফে রানাকে (৩৮) গ্রেফতার করছে পুলিশ।

শনিবার রাতে মাদারীপুর শহরের পুরান বাজার এলাকায় নিজ ব্যবসাপ্রতিষ্ঠান থেকে ওই প্রেমিককে গ্রেফতার করা হয়। রবিবার দুপুরে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ।

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সওগাতুল আলম জানান, দুই শিশুপুত্র হত্যার প্রধান আসামি মা জান্নাতুল ফেরদৌস কুলসুমের দেয়া তথ্যের ভিত্তিতে মাদারীপুরে অভিযান চালায় পুলিশ। এ সময় প্রেমিক সাহেব আলী ওরফে রানাকে গ্রেফতার করে রাতেই গোপালগঞ্জ সদর থানায় নিয়ে আসা হয়। রবিবার দুপুরে আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ডের আবেদন জানায় পুলিশ।

চবিতে ফারসী ভাষা শিক্ষা কর্মশালা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফারসী ভাষা ও সাহিত্য বিভাগের উদ্যোগে রবিবার শুরু হয়েছে তিন দিনব্যাপী ফারসী ভাষা শিক্ষা কর্মশালা। সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানববিদ্যা অনুষদের ২ নম্বর গ্যালারিতে অনুষ্ঠিত এ কর্মশালা উদ্বোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকার ইরানী দূতাবাসের কালচারাল কাউন্সিলর সৈয়দ মূসা হোসাইনী এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সেকান্দর চৌধুরী। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসী ভাষা ও সাহিত্য বিভাগের ভিজিটিং প্রফেসর ড. ফরহাদ দরূদগারিয়ান। চবি ফারসী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি ড. আবুল হাসেমের সভাপতিত্বে এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ফারসী ভাষা ও সাহিত্য বিভাগের প্রভাষক আব্দুল করিম।

মুন্সীগঞ্জে ভাইয়ের হাতে ভাই খুন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ গজারিয়ায় ভাইয়ের হাতে ভাই খুনের অভিযোগ উঠেছে। রবিবার সকালে উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া গ্রামে কর্যের টাকা দেয়া নেয়াকে কেন্দ্র করে ছোট ভাই মকবুল হোসেনের হাতে খুন হন বড় ভাই বিল্লাল হোসেন (৫০)। এ সময় বিল্লালের স্ত্রী হোসনে আরা (৪০) আহত হন।

স্থানীয় সূত্রে জানা যায়, বিল্লাল ও মকবুল আপন ভাই হলেও তাদের বাবা ভিন্ন। তাদের মায়ের দুই বিয়ে। মকবুল তার মায়ের পরের ঘরের সন্তান। কিন্তু দুই ভাই পরিবার পরিজন নিয়ে একই সঙ্গে বসবাস করছিল। বিল্লাল তার সৎ বাবার নিকট থেকে ৫ হাজার টাকা ধার নিয়েছিল। রবিবার সকালে মকবুল বিল্লালের সেই টাকা ফেরত চায়। এ নিয়ে দুই ভাইয়ের মাঝে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কিল-ঘুষির ঘটনাও ঘটে। এতে বিল্লাল ও তার স্ত্রী হোসনে আরা আঘাত প্রাপ্ত হন। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যানের কাছে সালিশ দিতে গেলে চেয়ারম্যান আগে তাদের চিকিৎসা নিতে বলেন। স্বামী স্ত্রী গজারিয়া স্বাস্থ্য কেন্দ্র চিকিৎসা নিতে গেলে চিকিৎসক প্রথমে হোসনে আরার চিকিৎসা দেন। এ সময় বিল্লাল অসুস্থ বোধ করে মাটিতে পরে গিয়ে জ্ঞান হারিয়ে ফেলেন। এবং সেখানেই তার মৃত্যু হয়।

কক্সবাজারে জেলের মৃতদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, ফিসারীঘাটে বাঁকখালী নদীর মোহনা থেকে মোহাম্মদ রশিদ (৪৫) নামে এক জেলের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে। মোহাম্মদ রশিদ মহেশখালী দক্ষিণ ঘোনারপাড়ার মৃত রহমত আলীর পুত্র।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া