১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমতলীতে নির্বাচন হচ্ছে না

  • আদালতে মামলা

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ৬ ডিসেম্বর ॥ বরগুনার আমতলী পৌরসভার সীমানা নির্ধারণ ও দ্বৈত ভোটার তালিকা নিয়ে উচ্চ আদালতে দায়ের মামলার বাদী সামসু মৃধার বিরুদ্ধে ভুয়া প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য পরিচয় দিয়ে তথ্য গোপন করে মামলা করার কারণে রবিবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রতারণা মামলা হয়েছে। বিচারক বৈজয়ন্ত বিশ্বাস ২২ ডিসেম্বর তাকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। জানা গেছে, আমতলী পৌরসভা দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীতে উন্নীত হয়। কিন্তু প্রথম শ্রেণীতে উন্নীত হলেও পৌরসভার সীমানা ও ভোটার তালিকা সংশোধন হয়নি। সীমানা নির্ধারণ ও দ্বৈত ভোটার তালিকার আপত্তি জানিয়ে উচ্চ আদালতে আমতলী সদর ইউনিয়নের ২নং ওয়ার্ডের শামসু মৃধা প্যানেল চেয়ারম্যান ও ইউপি সদস্য পরিচয় দিয়ে গত ৬ সেপ্টেম্বর রিট পিটিশন দায়ের করেন। বিচারপতি নাইমা হায়দার ও মোস্তফা জামান ইসলামের যৌথ বেঞ্চ রিট আবেদনের শুনানি শেষে হালনাগাদ ভোটার তালিকার ওপর ৬ মাসের স্থগিতাদেশ দিয়েছেন। একই সঙ্গে হালনাগাদ ভোটার তালিকা কেন স্থগিত করা হবে না তা জানতে চেয়ে প্রধান নির্বাচন কমিশনার, বরিশাল বিভাগীয় কমিশনার, বরগুনা জেলা প্রশাসক ও আমতলী পৌরসভার মেয়রকে নোটিস দিয়েছেন। ওই আদেশের প্রেক্ষিতে উচ্চতর আদালত থেকে গত ৯ সেপ্টেম্বর নির্বাচন সচিবালয়ে চিঠি পাঠানো হয়। কমিশনের জ্যেষ্ঠ সহকারী সচিব মাহফুজা আক্তার ১৩ সেপ্টেম্বর বরগুনা নির্বাচন কর্মকর্তাকে বিষয়টি তদন্তপূর্বক প্রতিবেদন পাঠানোর নির্দেশ দিয়েছেন। বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ওই বিষয়ের ওপর তদন্ত করার জন্য ১৯ সেপ্টেম্বর আমতলী উপজেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা আবদুর রশিদ ৩ অক্টোবর তদন্ত প্রতিবেদন জেলা নির্বাচন কর্মকর্তার কাছে পাঠিয়েছেন। আদালতের এ আদেশের কারণে প্রথম ধাপে আমতলী পৌর নির্বাচনের তফসিল ঘোষণা হয়নি।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় মুন্সীগঞ্জে মহিলা কাউন্সিলর

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন মহিলা কাউন্সিলর। তিনি বর্তমান কাউন্সিলর আওয়ামী লীগের নার্গিস আক্তার।

পৌরসভাটির ১, ২ ও ৩নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে তিনি ছাড়া আর কেউই মনোনয়নপত্র জমা করেননি। রবিবার যাচাই-বাছাইয়ে এ ওয়ার্ডে নার্গিস আক্তারের মনোনয়নপত্রটি বৈধ ঘোষণা করে রিটার্নিং অফিসার এডিসি মোহাম্মদ ফজলে আজিম। তাই এ ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে নির্বাচন হচ্ছে না।