২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাত খুনের ফের তদন্ত চান সুরঞ্জিত

অনলাইন রিপোর্টার ॥ নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার পুনঃতদন্ত দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

সোমবার ঢাকায় এক আলোচনা সভায় তিনি বলেন, নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করতে হবে। যাকে কেন্দ্র করে ঘটনা ঘটেছে, তাকে কেন প্রশ্ন করা হবে না? এটা হতে পারে না।… চার্জশিটের পুনঃতদন্ত করতে হবে।

২০১৪ সালের এপ্রিলে নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলাম ও তার চার সঙ্গী এবং আইনজীবী চন্দন সরকার ও তার গাড়িচালককে অপহরণের পর হত্যা করা হয়।

প্রায় এক বছর পর গত ৮ এপ্রিল আরেক কাউন্সিলর নূর হোসেন ও তিন র‌্যাব কর্মকর্তাসহ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেয় গোয়েন্দা পুলিশ।

স্থানীয় আওয়ামী লীগ নেতা নূর হোসেন পালিয়ে ভারতে চলে গেলেও সেখানে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ধরা পড়েন। পরে সরকারি যোগাযোগের মাধ্যমে তাকে দেশে ফিরিয়ে আনা হয়।

কিন্তু সাত খুনের মামলায় ইতোমধ্যে বিচারক অভিযোগপত্র গ্রহণ করায় পুলিশ নূর হোসেনকে রিমান্ডে নেওয়ার কোনো আবেদন না করে তাকে কারাগারে পাঠায়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, নূর হোসেনকে জিজ্ঞাসাবাদ করে ‘মূল ঘটনা’ দেশবাসীর সামনে উপস্থাপন করতে হবে। বাংলাদেশ স্বাধীনতা পরিষদ ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে।