২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীতে রেল ও সড়ক দুর্ঘটনায় ৪ জন নিহত ॥ গৃহবধূকে কুপিয়েছে

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে রেল ও সড়ক দুর্ঘটনায় চার জন নিহত হয়েছে। এদিকে ডেমরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক গৃহবধূকে কুপিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। এছাড়া কমলাপুরে চট্টগ্রাম থেকে আসা এক ব্যক্তির প্যান্টের বেল্ট থেকে ৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে ঢাকা রেল পুলিশ। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে। একই দিন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৯ কেজি স্বর্ণ ও কোতোয়ালিতে একটি প্রাইভেটকার থেকে প্রায় ৩শ’ ক্যান বিয়ার উদ্ধারের ঘটনা ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রাজধানীর নয়াবাজারে যাওয়ার পথে ট্রাকের ধাক্কায় নিহত কবির হোসেনের (৪২) নামে এক ভাঙ্গারি ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। রাত নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনের কাছে একটি যাত্রীবাহী বাসের চাপায় অজ্ঞাত এক নারী (৩০) রিক্সাযাত্রীর মৃত্যু হয়।

পুরান ঢাকার পোস্তগোলায় একটি ভাঙ্গারি দোকান রয়েছে নিহত কবিরের। নিহতের ভাই মিঠু জানান, রবিবার রাত সাড়ে ১১টার দিকে কবির নয়াবাজার টিনপট্টির কাছে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হয়। পরে পথচারীরা রাত সাড়ে ১২টার দিকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক জানান, ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পরে তার লাশের ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে। সোমবার সকালে তার লাশের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে বংশাল থানার পরিদর্শক (তদন্ত) শেখ মোঃ নাসির উদ্দিন জানান, চালকসহ ট্রাকটি আটক করা হয়েছে।

এদিকে খিলক্ষেত ও খিলগাঁও এলাকার রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে দু’জন নিহত হয়েছে। পুলিশ জানায়, সোমবার সকাল ৮টার দিকে খিলক্ষেত রেলক্রসিংয়ে তুরাগ এক্সপ্রেসের ধাক্কায় ট্রেনের ধাক্কায় নজরুল ইসলাম (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নিহতের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর থানার গন্ধকপুর গ্রামে। প্রথমে তার লাশ অজ্ঞাত হিসেবে পুলিশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। পরে তার প্রতিবেশী জুয়েল মিয়া এসে তার লাশ শনাক্ত করেন। নিহতের প্রতিবেশী জুয়েল মিয়া জানান, সোমবার ভোরে আমরা একই সঙ্গে সুনামগঞ্জ থেকে বাসযোগে ঢাকায় আসি। আমার চিকিৎসার জন্য জুয়েল ঢাকায় এসেছিল। বাস থেকে নেমে খিলক্ষেত রেলক্রসিং পার হওয়ার সময় দুর্ঘটনা ঘটে। আমি আগে পার হই কিন্তু সে পার হতে গিয়ে রেললাইনের ওপর পড়ে গিয়ে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এদিকে রবিবার গভীর রাতে খিলগাঁও রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের পরনে ছিল সাদা প্যান্ট ও সাদা ফুলহাতা শার্ট। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ জানান, ঘটনাস্থল থেকে লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠানো হয়েছে।

রাত নয়টার দিকে কমলাপুর রেলস্টেশনের কাছে চৌরাস্তায় বলাকা ট্রান্সপোর্টের একটি যাত্রীবাহী বাসের চাপায় অজ্ঞাত এক নারী (৩০) রিক্সাযাত্রী নিহত হয়। আহত হন গার্মেন্টস কর্মী রেহানা বেগম (২৭), হাজেরা বেগম (৩০) ও জসিম (২৮)। শাহজাহানপুর থানার উপ-পরিদর্শক ফজলুল হক জনকণ্ঠকে বলেন, নিহত নারী কমলাপুর ওলে এ্যাপারেলস লিমিটেড নামের একটি গার্মেন্টসের কর্মী ছিলেন। এ ঘটনায় শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। শাহজাহানপুর থানার ওসি মেহেদী হাসান জনকণ্ঠকে জানান, চালক আরিফসহ (৩৫) বাসটিকে আটক করা হয়েছে। লাশ ও আহতরা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রয়েছে।

গৃহবধূকে কুপিয়েছে শ্বশুরবাড়ির লোকজন ॥ ডেমরায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ইয়াসমিন (২২) নামে এক গৃহবধূকে ধারালো বটি দিয়ে কুপিয়েছে শ্বশুরবাড়ির লোকজন। পরে আহত অবস্থায় গৃহবধূ ইয়াসমিনকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহত গৃহবধূর স্বামী মাহমুদুল হাসান সবুজ ইতালি প্রবাসী। আহত গৃহবধূ ইয়াসমিন জানায়, সোমবার সকালে ডেমরার পশ্চিম বক্সনগর এলাকায় শ্বশুর ইউনুস হাসানকে নাস্তা করানোর পর তিনি বাইরে চলে যান। এদিকে শাশুড়িও গ্রামের বাড়িতে। এ সুযোগে রান্না ঘরে চুলার ঘটনাকে কেন্দ্র করে দেবর হাসান শামীম ও তার স্ত্রী শান্তা ও শ্যালিকা সিনথিয়া মিলে তাকে মারধর শুরু করে। কিল, ঘুষি-লাথি মারার এক পর্যায়ে দেবর শামীম রান্না ঘরের বটি নিয়ে আমার মাথায় দু’তিনটি কোপ দেয়। এ সময় দেবর সজোরে ইয়াসমিনের মুখম-লে ঘুষি দিয়ে তার একটি দাঁত ফেলে দেয়। এরপর মাটিতে লুটিয়ে জ্ঞান হারিয়ে ফেলি। তিনি জানান, আট বছর আগে তার বিয়ে হয় প্রাবাসী স্বামী সবুজের সঙ্গে। বিয়ের পর থেকেই তার দেবর শামীম সংসারের বিভিন্ন তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ঝগড়াঝাটি করে। একা পেয়ে মারধর করেন। এসব ঘটনায় শ্বশুর তেমন কোন শাসন করেন না তার ছেলেকে। দিন দিন অত্যাচারের মাত্রা বাড়তে থাকে। এ নিয়ে আমি (ইয়াসমিন) প্রতিবাদ জানালে দেবর ও তার স্ত্রী তাকে কয়েকবার মৃত্যুর হুমকি দেয়। বিষয়টি প্রবাসী স্বামী সবুজকে মোবাইল ফোনে জানালে তিনি আমাকে ধৈর্য ধরে থাকতে বলেন। এ ব্যাপারে ডেমরা থানার উপ-পরিদর্শক সাদিক জানান, ঘটনার পর শ্বশুর ইউনুস হাসান থানার টেলিফোনে ফোন করে গৃহবধূ ইয়াসমিনের পক্ষে মামলা বা কোন প্রকার অভিযোগ না নেয়ার জন্য হুমকি দেন। তিনি জানান, আমরা ইয়াসমিনকে সুচিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। তিনি চিকিৎসা নিয়ে ফিরে আসার আগেই আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

সাজতে গিয়ে দগ্ধ ॥ সন্ধ্যায় ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় কুইন বিউটি পার্লারে সাজতে গিয়ে শিল্পী আক্তার (২৩) নামে এক গৃহবধূূ দগ্ধ হয়েছেন।

বিদ্যুত চলে গেলে মোমবাতি নিয়ে ওই গৃহবধূ বাথরুমে গেলে দুর্ঘটনাটি ঘটে। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। তার শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে।

স্বর্ণ উদ্ধার ॥ রাজধানীর কমলাপুরে চট্টগ্রাম থেকে আসা বলাই পাল (৬২) নামে এক যাত্রীর প্যান্টের বেল্ট থেকে পাঁচটি সোনার বার উদ্ধার করেছে ঢাকা রেল পুলিশ। ঢাকা রেলওয়ে পুলিশের এসআই রফিকুল ইসলাম জানান, সোমবার সকালে তূর্ণা-নিশিথা ট্রেনে চট্টগ্রাম থেকে কমলাপুর আসেন। তিনি জানান, সকাল ৮টার দিকে কমলাপুর রেলগেটের কাছে বলাইয়ের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় পুলিশ সদস্যরা তার শরীর তল্লাশি করে বেল্টে লুকানো সোনার বারগুলো উদ্ধার করেন। ২৫ ভরি ওজনের এসব সোনার আনুমানিক বাজারমূল্য ১০ লাখ টাকা।