২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লিভারপুলকে হারাল নিউক্যাসল

  • ইংলিশ প্রিমিয়ার লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ব্রেন্ডন রজার্সের উত্তরসূরি হিসেবে রীতিমতো উড়ছিল জার্গেন ক্লপের লিভারপুল। কিন্তু রবিবার ভিন্ন চিত্রটাও দেখে ফেলল অলরেডরা। নিউক্যাসল ইউনাইটেডের কাছে ২-০ গোলে লজ্জাজনকভাবে হার মানে তারা। সর্বশেষ ৮ ম্যাচে অপরাজিত ছিল লিভারপুল। যে কারণে জেমস পার্ক স্টেডিয়ামে আত্মবিশ্বাস নিয়েই খেলতে নামে লিভারপুল। কিন্তু এদিন দুর্ভাগ্য যেন পেয়ে বসে অলরেডদের। স্বাগতিক নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধটা বেশ ভালভাবেই কাটে তাদের। কিন্তু দ্বিতীয়ার্ধেই যেন খেই হারিয়ে ফেলে তারা।

ম্যাচের ৬৯ মিনিটে আত্মঘাতী গোল করে বসে স্কার্টেল। আর ম্যাচের শেষ মিনিটে নিউক্যাসল ইউনাইটেডের মিডফিল্ডার উইজনালডুম দারুণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন। এর ফলে ২ গোলের বড় হার নিয়েই মাঠ ছাড়তে হয় জার্গেন ক্লপের দলকে। মৌসুমের শুরুতে ব্রেন্ডন রজার্স বরখাস্ত হলে কোচ হিসেবে লিভারপুলে যোগ দেন জার্মান কোচ জার্গেন ক্লপ। শুরুটা বেশভালই করে সাবেক বরুশিয়া ডর্টমুন্ডের এই অভিজ্ঞ কোচ। কিন্তু রবিবার নিউক্যাসল ইউনাইটেড যেন কিছুটা হলেও থমকে দেয় অলরেডদের। কারণ এই হারের ফলে ১৫ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে লিভারপুল। শীর্ষে যথারীতি চমকে দেয়া লিচেস্টার সিটি। সমান সংখ্যক ম্যাচে তাদের সংগ্রহ ৩২ পয়েন্ট। দুইয়ে থাকা আর্সেনালের দখলে ৩০ আর তিন নাম্বারে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯। ১৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ১৮তম স্থানে অবস্থান নিউক্যাসল ইউনাইটেডের।

ইংলিশ প্রিমিয়ার লীগে প্রথম ১৫ ম্যাচের আটটিতেই পরাজিত চরম বিপাকে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি, কিন্তু তারপরে আগামী মাসে শীতকালীন দল বদলের বাজারে অর্থ ব্যয় না করার ইঙ্গিতই দিয়েছেন ক্লাবটির কোচ জোশে মরিনহো। ক্লাবটির মালিক রোমান আব্রামোভিচের কাছে এজন্য বাড়তি অর্থও চাইবে না ব্লুজরা। শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে ঘরের মাঠে প্রিমিয়ার লীগে নতুন খেলতে আসা বোর্নমাউথের কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে চেলসি। ৮২ মিনিটে জয়সূচক গোলটি করেন বদলি খেলোয়াড় গ্লেন মারে। এই পরাজয়ে গতবারের চ্যাম্পিয়নরা ১৪তম স্থানে নেমে গেছে। তবে আগের ম্যাচগুলোর ফলাফল যাই হোক না কেন একেবারে নতুন দল বোর্নমাউথের কাছে পরাজয় যেন কিছুতেই মেনে নিতে পারছেন না মরিনহো।

বিশেষ করে যেখানে শীর্ষ পর্যায়ের খেলায় কখনই নিজেদের ঘরের বাইরে এখন পর্যন্ত জিততে পারেনি বোর্নমাউথরা। কিন্তু তারপরেও মরিনহো তার আগের কথাতেই অটল রয়েছে। অন্তত আব্রামোভিচকে জানুয়ারিতে দল বদলের জন্য কোন ধরনের অনুরোধ তিনি করবেন না। এ সম্পর্কে সাবেক রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ কোচ বলেন, ‘আবারও আমি একটি কথা স্পষ্ট করে বলতে চাই, নতুন খেলোয়াড় দলে নেয়ার কোন অধিকার আমাদের নেই। আমরা এই স্কোয়াড নিয়েই মৌসুম শুরু করেছিলাম। খেলোয়াড়দের অবশ্যই নিজেদের পারফর্মেন্সের উন্নতি করা উচিত ছিল। এখন বেশি গুরুত্বপূর্ণ যে খেলোয়াড়রা আছে তাদের দ্রুত ফর্মে ফেরা, দল বদলের দিকে তাকিয়ে থাকাটা মুখ্য নয়। খেলোয়াড়দের নিজ নিজ দায়িত্ব বুঝতে হবে। আমি যখন ক্লাবের কথা বলব তার অর্থ হচ্ছে এর মালিক ও বোর্ডের কথা বলছি। তারা বাজে সময়ের জন্য দায়ী নয়। বাজে সময়ের জন্য আমি ও খেলোয়াড়রাই দায়ী।’

বাংলাদেশ অনুর্ধ ১৩ দলের ড্র, ১২ দলের হার

সুপার মক ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ মালয়েশিয়ার কুয়লালামপুরে চলমান ‘সুপার মক ফুটবল কাপ’-এর অনুর্ধ ১৩ বিভাগে থাইল্যান্ডের বুরিরাম ইউনাইটেডের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে বাংলাদেশ দল। তবে অনুর্ধ ১২ বিভাগে দক্ষিণ কোরিয়ার সিউল সিনডাপ এফসির কাছে ২-১ গোলে পরাভূত হয়েছে বাংলাদেশ দল। অনুর্ধ ১৩ বিভাগে খেলার সাত মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। তবে প্রথমার্ধের শেষ মিনিটে রক্ষণভাগের ভুলে সমতা আনে থাইল্যান্ড। দ্বিতীয়ার্ধের শুরুতে দ্বিতীয় গোল করে এগিয়ে যায় থাইল্যান্ড। বাংলাদেশের ক্ষুদে ফুটবলাররা মনোবল না হারিয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যায় এবং খেলার অন্তিম মুহূর্তে গোল করে সমতা ফিরিয়ে আনে।