১৯ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়ালটন দাবা লীগে নৌবাহিনীর শুভসূচনা

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ওয়ালটন প্রিমিয়ার ডিভিশন দাবা লীগ’-এর দ্বিতীয় রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মাস্টার ও ফিদেমাস্টার এবং দুই ভারতীয় খেলোয়াড়ের সমন্বয়ে গঠিত গোল্ডেন স্পোর্টিং ক্লাব ১.৫-২.৫ পয়েন্টে সুলতানা কামাল স্মৃতি পাঠাগারের কাছে হেরে গেছে। অপরদিকে শেখ রাসেল মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব ৩.৫-০.৫ পয়েন্টে লিওনাইন চেস ক্লাবকে হারিয়ে জয়ের ধারা বজায় রেখেছে। গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌ বাহিনী দাবা দল আজ তাদের প্রথম খেলায় ৩.৫-০.৫ পয়েন্টে প্রিতম-প্রিজম চেস ক্লাব নারায়ণগঞ্জকে হারিয়ে শুভসূচনা করেছে। সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের এনএসসি টাওয়ারের অডিটোরিয়াম লাউঞ্জে অনুষ্ঠিত দ্বিতীয় রাউন্ডে খেলায় বাংলাদেশ নৌ বাহিনীর গ্র্যান্ডমাস্টার আব্দুল্লাহ আল রাকিব জাতীয় চ্যাম্পিয়ন ও আন্তর্জাতিক মাস্টার মিনহাজ উদ্দিন ও গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান যথাক্রমে প্রিতম-প্রিজম চেসের শাহনাজ মোহাম্মদ ফারুক, মোকাদ্দেসুর রহমান খান ও অনতা চৌধুরীকে হারান।

পুলিশের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মিনিস্টার ফ্রিজ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগ’-এ সোমবারের একমাত্র খেলায় বাংলাদেশ পুলিশ এ্যাথলেটিক ক্লাব ১-০ গোলে হারিয়েছে টি এ্যান্ড টি ক্লাবকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে বিজয়ী দলের হয়ে জয়সূচক গোল করেন আশরাফুল।

ফেডারেশন কাপ টিটি শুরু

স্পোর্টস রিপোর্টার ॥ ‘আড়ং ডেইরি ফেডারেশন কাপ (র‌্যাঙ্কিং) টেবিল টেনিস টুর্নামেন্ট’ সোমবার থেকে পল্টনের শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছে। ব্র্যাক এন্টারপ্রাইজের এজিএম (মার্কেটিং) সুরাইয়া সিদ্দিকা প্রতিযোগিতার উদ্বোধন করেন। পুরুষ দলগত বিভাগে পাললিক, টিটি একাডেমি, এ এন এইচ, বাংলাদেশ সেনাবাহিনী; মহিলা দলগত বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী, ঢাকা জেলা এবং স্ট্রাইড স্কুল (লাল) জয়ী হয়েছে।

জাতীয় পুরুষ হ্যান্ডবল

স্পোর্টস রিপোর্টার ॥ শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ‘এক্সিম ব্যাংক জাতীয় পুরুষ হ্যান্ডবল প্রতিযোগিতা’য় সোমবার দ্বিতীয় রাউন্ডের খেলায় পঞ্চগড় জয়পুরহাটকে, কুমিল্লা ফরিদপুরকে, বান্দরবান যশোরকে, চট্টগ্রাম কুষ্টিয়াকে, বর্ডার গার্ড বাংলাদেশ জয়পুরহাটকে, বাংলাদেশ পুলিশ ফরিদপুরকে, বাংলাদেশ আনসার বান্দরবানকে এবং চাঁপাইনবাবগঞ্জ কুষ্টিয়াকে হারায়। মঙ্গলবার সেমিফাইনালে মুখোমুখি হবে বর্ডার গার্ড বাংলাদেশ-চট্টগ্রাম এবং বাংলাদেশ পুলিশ-বাংলাদেশ আনসার।

বক্সিংয়ে সেনাবাহিনী-আনসার চ্যাম্পিয়ন

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মার্সেল জাতীয় পুরুষ ও মহিলা বক্সিং প্রতিযোগিতা’ সোমবার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে। এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে বাংলাদেশ সেনাবাহিনী এবং মহিলা বিভাগে বাংলাদেশ আনসার চ্যাম্পিয়ন হয়েছে। পুরুষ বিভাগে সেনাবাহিনী ৬ স্বর্ণ, ২ রৌপ্য ও ৪ তাম্র এবং আনসার ১ স্বর্ণ, ১ রৌপ্য ও ৪ তাম্রপদক জেতে। ২ রৌপ্য ও ১ তাম্রপদক নিয়ে তৃতীয় হয় বাংলাদেশ পুলিশ। মহিলা বিভাগে ৩ স্বর্ণপদক জিতে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ আনসার। ১ স্বর্ণ ও ২ রৌপ্যপদক জিতে বাংলাদেশ পুলিশ রানার্সআপ এবং ১ রৌপ্য ও ২ তাম্রপদক জিতে তৃতীয় হয় মর্ডান বক্সিং ক্লাব রাজশাহী। জুরি বোর্ড কর্তৃক নির্বাচিত প্রতিযোগিতার সেরা দুই বক্সারকে (নারী ও পুরুষ) মার্সেল হোম এ্যাপ্লায়েন্স পুরস্কার দিয়ে উৎসাহিত করা হয়।