২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চরফ্যাশনে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সজল

  • ফের শিশু নির্যাতন

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ৭ ডিসেম্বর ॥ সুপারি চুরির অভিযোগে নির্যাতনের শিকার ভোলার লালমোহনের অন্নদাপ্রসাদ গ্রামের দিনমজুর বলরামের শিশুপুত্র সজল (১০) জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। তাকে সোমবার চরফ্যাশন হাসপাতাল থেকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শনিবার বিকেলে খেলার মাঠ থেকে ধরে নিয়ে সজলকে নির্যাতন করে প্রতিবেশী খোদেজাবাগ গ্রামের কালু সর্দার এবং তার ছেলে কবির। বাগানের সুপারি চুরির সন্দেহে সজলকে নির্যাতন করা হয়। সোমবার চরফ্যাশন থানা পুলিশ কালু সর্দারকে আটক করার পর মুচলেকা রেখে ছেড়ে দিয়েছে। চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক জানান, নির্যাতিতের পরিবার মামলা দিতে অস্বীকার করায় কালু সর্দারকে ছেড়ে দিতে হয়েছে।

জানা যায়, লালমোহন এবং চরফ্যাশন উপজেলার সীমান্ত গ্রাম অন্নদাপ্রসাদ এবং খোদেজাবাগ। দুই গ্রামের মধ্যবর্তী অন্নদাপ্রসাদ আবাসনে সজলের পরিবার বসবাস করছে। সজল পূর্ব খোদেজাবাগ প্রাথমিক বিদ্যালয় থেকে এবছর প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ নেয়। শনিবার বিকেলে আবাসন সংলগ্ন খেলার মাঠে অন্য শিশুদের সঙ্গে লেখায় ব্যস্ত ছিল সজল। এসময় প্রতিবেশী কালু সর্দার এবং তার ছেলে কবির খেলার মাঠ থেকে সজলকে ধরে নিজেদের বাড়ি নিয়ে যায়। সেখানে আটকে রেখে সজলকে নির্যাতন করা হয়। অবস্থার অবনতি হলে রবিবার সকালে স্বজনরা সজলকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করেন। চরফ্যাশন হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মাহাবুব এইচ কবির জানান, সজলের অবস্থা গুরুতর হওয়ায় সোমবার সকালে তাকে বরিশাল শেবাচিমে পাঠানো হয়েছে।

রাজশাহীতে উদ্বাস্তু উন্নয়নে ৮২ কোটি টাকার প্রকল্প

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী নগরীতে উদ্বাস্তু জনগোষ্ঠীর আর্থ-সামাজিক অবস্থা উন্নয়নে ৮২ কোটি ৩০ লাখ টাকার নতুন প্রকল্পের কার্যক্রম শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। তিন বছর মেয়াদী এ পাইলট প্রকল্পটি বাস্তবায়িত হলে মহানগরীতে সকল উদ্বাস্তু জনগোষ্ঠীর আবাসন, শিক্ষা, ভোকেশনাল প্রশিক্ষণ ও স্বাস্থসেবা নিশ্চিত হবে। সিটি কর্পোরেশনের সহায়তায় আরবান মানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেট চেঞ্জ এ প্রকল্পটি বাস্তবায়ন করছে। রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম-উল-আযীম জানান, ইতোমধ্যে প্রকল্পের দায়িত্বশীল কর্মকর্তারা এ বিষয়ে মতবিনিময় করেছেন।

প্রকল্পের কর্মকর্তারা জানান, এ প্রকল্পের আওতায় নগরীতে উদ্বাস্তু জনগোষ্ঠী যারা স্থায়ীভাবে বসবাস করছে তাদের আবাসন, শিক্ষা, ভোকেশনাল প্রশিক্ষণ ও স্বাস্থসেবা নিশ্চিত হবে। ভাসমান জনগোষ্ঠীর জন্যও কর্মসূচী থাকবে। রাসিক সূত্র জানায়, প্রকল্প বাস্তবায়নে মহানগরীর ছয়টি বস্তিকে ইতোমধ্যে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে। তবে এর চূড়ান্ত তালিকা নির্ধারণ করবে রাজশাহী সিটি কর্পোরেশন। প্রকল্প বাস্তবায়িত হলে বৃহৎ আকারে আরও নতুন প্রকল্প এ মহানগরীতে কার্যক্রম শুরু করবে বলে জানান প্রকল্প কর্মকর্তারা।

কুমিল্লায় চিকিৎসকের বাসায় গৃহকর্মীর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ৭ ডিসেম্বর ॥ নগরীর লাকসাম রোডে মিডল্যান্ড হাসপাতালের পেছনে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ইএনটি বিভাগের ডাক্তার জাকারিয়া মাহমুদের বাসা থেকে রবিবার রাতে শিউলি আক্তার (১৭) নামের এক গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে কান্দিরপাড় ফাঁড়ির পুলিশ। সোমবার ময়নাতদন্তের পর মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।

নির্বাচিত সংবাদ