২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পঞ্চগড়ে পরিবহন ধর্মঘটে যাত্রী ভোগান্তি

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ মহাসড়কে অবৈধ তিন চাকার যান ও পুলিশের চাঁদাবাজি বন্ধের দাবিতে মোটর মালিক-শ্রমিক গ্রুপের ডাকা পরিবহন ধর্মঘট অব্যাহত রয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে পরিবহন ধর্মঘট প্রত্যাহারে কোন কার্যকরী পদক্ষেপ না নেয়ায় মোটর মালিক সমিতি ও শ্রমিক সংগঠনগুলো ধর্মঘট চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে। পঞ্চগড় জেলা মোটর মালিক সমিতি নেতৃবৃন্দ পরিবহন ধর্মঘটের পাশাপাশি সড়ক অবরোধ করারও হুমকি দিয়েছে। সোমবার জেলা মোটর মালিক সমিতি কার্যালয়ে মালিক সমিতি ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে আয়োজিত যৌথসভায় পরিবহন ধর্মঘট অব্যাহত রাখার সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা মোটর মালিক সমিতির সভাপতি ইকবাল কায়সার মিন্টু।

এদিকে পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনেও চরম ভোগান্তির শিকার হয়েছে যাত্রীরা। পরিবহন ধর্মঘটের কারণে আভ্যন্তরীণ রুটে কোন বাস-মিনিবাস চলাচল করেনি। ঢাকাগামী কোচগুলো ঠাকুরগাঁওয়ের ভুল্লী পর্যন্ত যাতায়াত করছে। সোমবার সকাল থেকে মোটর পরিবহন শ্রমিকরা মহাসড়কের মোড়ে মোড়ে পিকেটিং করে সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়।

বান্দরবানে রাজ পুন্যাহ মেলা ১৮ ডিসেম্বর

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৭ ডিসেম্বর ॥ বান্দরবানের রাজকর আদায়ের উৎসব ১৩৮তম রাজ পূন্যাহ মেলা আগামী ১৮ ডিসেম্বর থেকে তিন দিনব্যাপী শুরু হবে। সোমবার সকালে বান্দরবান বোমাং রাজার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ১৭তম বোমাং রাজা উ চ প্রু চৌধুরী এ ঘোষণা দেন। এ সময় রাজ পরিবারের একাধিক সিনিয়র সদস্য ছাড়াও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আগামী ১৮ ডিসেম্বর থেকে ২০ ডিসেম্বর ৩ দিনব্যাপী স্থানীয় রাজার মাঠে এবার রাজ পুন্যাহর আয়োজন করা হবে। সরকারের দুই মন্ত্রী এ উৎসবে যোগ দেয়ার কথা রয়েছে। মেলাকে ঘিরে জেলার ১১টি আদিবাসী সম্প্রদায়ের ঐতিহ্যম-িত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। এ সময় পাহাড়ী-বাঙালীদের মিলনমেলা পরিণত হয়, দেশী-বিদেশী পর্যটকরা ভিড় জমায় এ পর্যটন শহরে।

কুষ্টিয়ায় শিশু ঈশিতা হত্যাকারীর ফাঁসি দাবিতে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ৭ ডিসেম্বর ॥ শিশু ঈশিতা খাতুন (৬) হত্যাকারীর দ্রুতবিচার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিক্ষুব্ধ জনতা। সোমবার দুপুরে কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামের সহস্রাধিক বিক্ষুব্ধ জনতাসহ মহিলা পরিষদ ও ভূমিহীন সংগঠনের কর্মীদের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ওই দাবিতে স্মারকলিপি পেশ করা হয়। এসময় নিহত শিশু ঈশিতা খাতুনের শোকাহত বাবা ইশারত ইসলাম ও মা লিপি খাতুনসহ স্বজনরা উপস্থিত ছিলেন। গত ৫ ডিসেম্বর যদুবয়রা গ্রামের একটি কলাবাগান থেকে শিশুটির লাশ উদ্ধার করা হয়। নিহত ঈশিতা যদুবয়রা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী। এ ঘটনায় প্রতিবেশী জাহিদ হোসেন (৩৮) নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। শিশু ইশিতা হত্যাকারীর দ্রুতবিচার ও ফাঁসির দাবিতে বিক্ষুব্ধ এলাকাবাসী প্রথমে কুমারখালী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে সমবেত হয়ে শিশু ঈশিতা হত্যাকারীর দ্রুতবিচারসহ ফাঁসির দাবি জানিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার বিক্ষুব্ধ এলাকাবাসীদের সমবেদনা জ্ঞাপন করে বলেন, হত্যাকারী কাউকেই ছাড় দেয়া হবে না, বিচারের মুখোমুখি হতেই হবে।

ছাত্রী নির্যাতনের প্রতিবাদে র‌্যালি

স্টাফ রিপোর্টার গলাচিপা থেকে জানান, উপজেলার চরকাজল ইউনিয়নের চরকপালবেড়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর এক মেধাবী ছাত্রীর ওপর প্রকাশ্যে বর্বরোচিত লাঞ্ছনা, শারীরিক নির্যাতন ও শ্লীলতাহানির প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে এলাকা। ঘটনার চার দিনেও থানায় মামলা গ্রহণ না করা এবং আসামি গ্রেফতার না হওয়ায় মানুষ আরও ক্ষুব্ধ হয়ে উঠেছে। ঘটনার প্রতিবাদ ও বিচার দাবিতে সোমবার চরকাজল ইউনিয়নের চরকপালবেড়া গ্রামে স্যাপÑবাংলাদেশের সংগঠিত ইয়ুথ দলের উদ্যোগে এবং চরকপালবেড়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয় ও চরকপালবেড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রী, অভিভাবক, শিক্ষক, স্কুল ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ এলাকার হাজারও মানুষ র‌্যালি, মানববন্ধন ও সমাবেশ করেছে।

সাইক্লোন শেল্টার উদ্বোধন

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়ায় ৩ তলাবিশিষ্ট বিছট সরকারী প্রথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের সোমবার উদ্বোধন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি। ইসিআরআরপি প্রকল্পের আওতায় এলজিইডি ৫ কোটি ৮৩ লাখ ২ হাজার ১১৮ টাকা ব্যয়ে এ ভবনটি নির্মাণ করে। এখানে প্রায় ১৫শ’ মানুষ আশ্রয় নিতে পারবেন।