২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার গণতন্ত্র ফিরিয়ে দিলে জঙ্গীবাদ নির্মূল হবে ॥ মওদুদ

স্টাফ রিপোর্টার ॥ সরকার গণতন্ত্র ফিরিয়ে দিলে দেশ থেকে জঙ্গীবাদ নির্মূল হবে। জঙ্গীরা নিষ্ক্রীয় হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, দেশ পরিচালনায় জনগণের অংশদারিত্ব থাকলে গণতান্ত্রিক প্রক্রিয়ার মধ্যে থাকে। ফলে কখনও উগ্রবাদীরা মাথাচাড়া দিয়ে ওঠতে পারে না। যদি মাথাচাড়া দিয়ে ওঠে তাহলে জনগণই তাদের মোকাবেলা করবে বলে উল্লেখ করেন।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি বলেন এ মন্তব্য করেন। সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ২৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আতাউর রহমান খান ফাউন্ডেশনের উদ্যোগে আলোচনার সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তৃতাকালে মওদুদ আরও বলেন, পুলিশ-বিজিবি দিয়ে বাংলাদেশে জঙ্গীবাদ নির্মূল করা অসম্ভব। বিএনপি যে কোন ধরনের জঙ্গীবাদ নির্মূলের পক্ষে রয়েছে। দেশে তালেবান, আইএস বা সন্ত্রাসীবাদের উত্থানও বিএনপি দেখতে চায় না।

আলোচনা সভায় আসন্ন পৌর নির্বাচনের প্রসঙ্গ তুলে মওদুদ বলেন, পৌর নির্বাচন সরকারের জন্য একটি অগ্নিপরীক্ষা হবে। এই নির্বাচন যদি সুষ্ঠু হয়, তাহলে বিএনপির ধানের শীষ বিপুল ভোটে জয়লাভ করবে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেনের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে ব্যারিস্টার জিয়াউর রহমান খান, প্রচার সম্পাদক জয়নুল আবদিন ফারুক, সাংবাদিক আমানউল্লাহ কবীর, আতাউর রহমান খান ফাউন্ডেশনের চেয়ারম্যান এম এ জলিল প্রমুখ বক্তব্য রাখেন।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া